স্টিভ জবস থিয়েটারে তিনটি নতুন ডিভাইস আসছে ১২ সেপ্টেম্বর
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫০
স্টিভ জবস থিয়েটারে তিনটি নতুন ডিভাইস আসছে ১২ সেপ্টেম্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তিপ্রেমীদের জন্য তিনটি নতুন আইফোন, নতুন অ্যাপল ওয়াচ সিরিজ ৪ এবং নতুন ম্যাকবুক এয়ার উন্মুক্ত হচ্ছে আগামী ১২ সেপ্টেম্বর। স্টিভ জবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।


বিভিন্ন প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটের তথ্যমতে, ইতোমধ্যেই এসব নতুন ডিভাইস উন্মুক্তের ইভেন্টের আমন্ত্রণপত্র পাঠানো শুরু করেছে অ্যাপল।


তিনটি নতুন আইফোনের দুটিতে ওএলইডি ডিসপ্লে থাকবে। নাইন টু৫ম্যাক ওয়েবসাইটের এক প্রতিবেদনে এই দুই ওএলইডি ডিসপ্লে আইফোন টেনএস (XS) ও অ্যাপল ওয়াচ সিরিজ-৪-এর ছবি প্রকাশ করা হয়েছে।


ওই ওয়েবসাইটে নতুন ৫ দশমিক ৮ ইঞ্চি ও ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের আইফোন টেনএস (XS)-এর ছবি প্রকাশিত হয়েছে। সোনালি রঙে নতুন এই দুটি ফোন দেখা গেছে। অবশ্য প্রতিবেদনে কম দামের ৬ দশমিক ১ ইঞ্চি এলসিডি ডিসপ্লের আইফোনের ছবি প্রকাশ করা হয়নি।


প্রতিবেদনে আরও বলা হয়, সেপ্টেম্বর মাসেই আইফোন টেনএস (XS) এর বাজারজাত শুরু হবে।


আইফোনের সঙ্গে আসছে অ্যাপল ওয়াচ সিরিজ ৪। ১২সেপ্টেম্বর ইভেন্টে ডিভাইসটি উন্মোচন করবে অ্যাপল।


ছবিতে স্মার্টওয়াটির এজ-টু-এজ ডিসপ্লে দেখা গেছে। এতে ধারণা করা হচ্ছে, অ্যাপল ওয়াচ সিরিজ ৩ এর থেকে এই ঘড়িতে ১৫ শতাংশ বড় ডিসপ্লে থাকবে। নতুন অ্যাপল ওয়াচটিতে ওয়াচফেসে আগের থেকে অনেক বেশি তথ্য দেখা যাবে।



ওয়াচওএস৫ অপারেটিং সিস্টেমে চালিত অ্যাপল ওয়াচটিতে নতুন যোগ হবে ওয়াকিটকি অ্যাপ, পডকাস্ট সমর্থন ও থার্ড পার্টি অ্যাপ থেকে অডিও শোনার সুবিধা।


ডিভাইসটির দাম কতো হতে পারে সে সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি। যেহেতু অ্যাপল ওয়াচ সিরিজ ৩ এর দাম ছিলো ২৭ হাজার ৬৩৬ টাকা সেহেতু ধরে নেওয়া যায় নতুন অ্যাপল ওয়াচ সিরিজটির দাম এর চেয়ে কিছুটা বেশিই হবে।


জানা গেছে, একই সাথেই ওই ইভেন্টে উন্মোচন হতে পারে একটি রেটিনা ডিসপ্লের ম্যাকবুক এয়ার। এই প্রথম রেটিনা ডিসপ্লেসহ উন্মোচন হতে চলেছে কোম্পানির ট্রাভেল সিরিজের ল্যাপটপ। সূত্র : এনডিটিভি ও ৯টু৫ম্যাক


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com