শিরোনাম
মোবাইলে দু’টা সিম থাকলে যা করবেন
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৯:০০
মোবাইলে দু’টা সিম থাকলে যা করবেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইফোন ছাড়া বর্তমানে প্রায় সব মোবাইল সেটেই ডুয়েল সিম ব্যবহার করা যায়। এসব সেটের ডুয়েল সিমের ক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা দেয়।


একটি সিমে কথা বলার সময় অপর সিমটি অনেক সময় বন্ধ দেখায়। এই সমস্যা সমাধানে আজ রয়েছে কিছু পরামর্শ।


আমরা যারা ডুয়েল সিমের ফোন ব্যবহার করি তাদের ক্ষেত্রে মাঝে-মধ্যেই একটি সমস্যা দেখা দেয়। আর সেটি হলো, সিম-১ দিয়ে কথা বলার সময় সিম-২ বন্ধ দেখায় কিংবা সিম-২ দিয়ে কথা বলার সময় সিম-১ বন্ধ দেখায়।


এমসিএ (MCA) ব্যবহার করে যদিও পরবর্তীতে সেই ব্যর্থ কলগুলো দেখা সম্ভব, তবে বেশিরভাগ ক্ষেত্রে তা অনেক দেরি হয়ে যায়। আপনার কাছে আসা কলগুলো যদি খুবই গুরুত্বপূর্ণ হয় তাহলে তো অনেক সমস্যায় পড়তে হয় আপনাকে।


হওয়া উচিত ছিলো এমন, তা হলো সিম-১ দিয়ে কথা বলার সময় সিম-২ এর কল ওয়েটিং দেখানোর কথা বা সিম-২ দিয়ে কথা বলার সময় সিম-১ এর কল ওয়েটিং দেখানোর কথা। কিন্তু আপনার সেটে তা হচ্ছে না। এখন আপনি কী করবেন? বিষয়টি এখন জেনে নিন।


# প্রথমে আপনার সিম-১ ও সিম-২ এর কল ওয়েটিং অ্যাকটিভেট না থাকলে তা অ্যাকটিভেট করে নিন।
# এবার Settings এর Call settings হতে Sim-1 Call Settings এ গিয়ে Call Divert এ যেতে হবে। (সব ফোনে অবশ্য Call Divert অপশনটি Settings এ নাও থাকতে পারে। সেক্ষেত্রে Call Divert এর অপশনটি খুঁজে বের করতে হবে)।
# এখন Divert if unreachable কিংবা Divert if out of reach এই জাতীয় অপশনে গিয়ে To other number এ চলে যান।
# এখানে গিয়ে সিম-২ এর নাম্বারটি দিয়ে ওকে করুন।
# একই নিয়মে Sim-2 Call Settings এর To other number এ গিয়ে সিম-১ এর নাম্বারটি দিয়ে ওকে করুন।


তবে আপনার খেয়াল রাখা আবশ্যক, সিম-১ বা সিম-২ এর কল ওয়েটিং দেখানোর সময় উপরে Divert এর একটি চিহ্ন আসবে যা দেখে আপনাকে বুঝে নিতে হবে যে সিম-১ বা সিম-২ এর কল Diverted হয়ে সিম-২ কিংবা সিম-১ এ এসেছে।


তবে ওয়েটিং অবস্থায় কলটি রিসিভ করবেন না, তাহলে কলকারীর সমপরিমাণ ব্যালেন্স আপনার অ্যাকাউন্ট হতেও কেটে নিয়ে যাবে। এভাবে আপনি কাজগুলো করলে আপনার আর আগের সেই সমস্যা থাকবে না।


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com