পৃথিবীর প্রথম ডাটা-ফ্রি ম্যাসেজিং অ্যাপ
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৩:২৩
পৃথিবীর প্রথম ডাটা-ফ্রি ম্যাসেজিং অ্যাপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যমে যোগ হলো আরেকটি নতুন প্লাটফর্ম। এটি হোয়াটস অ্যাপের প্রতিদ্বন্দ্বী ময়া (Moya) ম্যাসেঞ্জার। এটি একটি ডাটা-ফ্রি ম্যাসেজিং অ্যাপ।


জানা গেছে, ইতোমধ্যেই ময়া (Moya) ম্যাসেঞ্জারটি দক্ষিণ আফ্রিকার গ্রাহকেরা ব্যবহার করছেন। অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হলো এটি ব্যবহারে কোনো ডাটা কানেকশনের প্রয়োজন হয় না।


পৃথিবীর প্রথম ডাটা-ফ্রি ম্যাসেজিং অ্যাপ হিসেবে আত্মপ্রকাশ করছে ময়া (Moya) ম্যাসেঞ্জার সেবাটি। যেটিকে ব্যবহার করে ইউজার বিনা ইন্টারনেট কানেকশনে আনলিমিটেড টেক্সট ম্যাসেজ পাঠাতে পারবেন। এতে প্রয়োজন হবে না কোনো টকটাইম ডাটার।


এখন দেখে নেয়া যাক কি ফিচার রয়েছে নতুন এই প্লাটফর্মটিতে-


অ্যাপটি ব্যবহারকারীরা আনলিমিটেড টেক্সট ম্যাসেজ করার সুযোগ পাবেন। তবে কোনো ডাটার প্রয়োজন হবে না। এমনকি গ্রুপ চ্যাটের জন্যও প্রয়োজন পড়বে না কোনো ডাটার।


ফেসবুক ম্যাসেঞ্জারের মতো এখানেও পাঠানো যাবে বিভিন্ন ফাইল অ্যাটাচনেন্টস (ফটো, গান, ভিডিও)। তবে, সেজন্য ডেটা কানেকশন করে নিতে হবে।


অ্যাপটির আরেকটি বিশেষ ফিচার হলো ফোন বন্ধ থাকার সময় পাঠানো ম্যাসেজগুলো অটোমেটিক্যালি সেভ হয়ে যাবে। বিনামূল্যে সেবাটি দেয়ার জন্য সংস্থা ‘রির্ভাস বিলিং’য়ের চুক্তি করেছে বিভিন্ন মোবাইল অপারেটরের সঙ্গে। যেগুলিকে ডাটা কানেকশন ছাড়াই ব্যবহার করা যাবে ।


ইতোমধ্যে দশ হাজারেরও বেশি মানুষ ডাউনলাড করেছেন অ্যাপটি। সূত্র: বিজনেসপোস্ট ও জিবিজ


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com