বঙ্গবন্ধুকে নিয়ে মোবাইল অ্যাপ
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১১:৫৫
বঙ্গবন্ধুকে নিয়ে মোবাইল অ্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী। এই দিনে খুব ভোরে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জীবন জানতে কারো আগ্রহের শেষ নেই।


তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও দিকনির্দেশনামূলক রাজনৈতিক কর্মকাণ্ডের বক্তব্য, অডিও, ভিডিও তুলে ধরতে বঙ্গবন্ধুকে নিয়ে এমসিসি লিমিটেডের মাধ্যমে ‘বঙ্গবন্ধু’ নামের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে।


এই মহতী উদ্যোগ নেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পরে বঙ্গবন্ধু মোমোরিয়াল ট্রাস্টের জন্য অ্যাপটি তৈরি করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।


অ্যাপটিতে প্রবেশ করলে মূল মেন্যুতে রয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী, বঙ্গবন্ধুর রঙিন ভিডিওচিত্র (ভাষণ), সাক্ষাৎকার, চিঠি, বঙ্গবন্ধু ফটো গ্যালারি এবং বঙ্গবন্ধু জাদুঘর এই ছয়টি মেনু।



অ্যাপটি ইতোমধ্যেই পঞ্চাশ হাজারেরও বেশিবার ইনস্টল করা হয়েছে। গুগল ও অ্যাপলের অ্যাপ-স্টোর থেকে এসব অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাচ্ছে।


আগ্রহীরা অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ইনস্টল করতে যেতে হবে :https://play.google.com/store/apps/details?id=com.mcc.bangabandhu&hl=en এই লিংকে।


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com