আসছে শাওমির সাব-ব্র্যান্ড পোকোফোন এফ১
প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১২:৩৫
আসছে শাওমির সাব-ব্র্যান্ড পোকোফোন  এফ১
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো নতুন নতুন পরিকল্পনা করছে। চীনা মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমিও এর ব্যতিক্রম না। বাজারে ব্যবসাকে আরো গতিশীল করতে শাওমি নিয়ে আসছে তার নতুন সাব-ব্র্যান্ড পোকো।


বেশকিছু দিন আগে ফোনটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুজব শোনা গেলেও তা নিয়ে সন্দেহ ছিল। কিন্তু জয় মানির করা টুইটে ধোঁয়াশা কেটে গেছে। গ্যাজেট ওয়ার্ল্ডে আসতে চলেছে নতুন সদস্য পোকো ফোন। ধারণা করা হচ্ছে মূলত ভারতীয়দের জন্য শাওমি নিয়ে আসছে এই ফোন।


কিছুদিন আগে পোকােফোন এফ১ এর উন্মোচনের খবর এসে পৌঁছেছিল। মাই স্মার্ট প্রাইস প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, মনে করা হচ্ছিল বাজারে আগত নতুন ব্র্যান্ডটি শাওমির। যার নাম ‘পোকােফোন’। যেখানে প্রসেসরকে ঠান্ডা রাখার জন্য থাকবে অত্যাধুনিক প্রযুক্তি। তবে সাশ্রয়ী দামেই পাওয়া যাবে ফোনটি।


সম্প্রতি ফোনটির আসল খবর প্রকাশ হয়েছে আমেরিকার ফেডারেল কমিনিকেশন কমিশন এর ওয়েবসাইটে।


পোকােফোন এফ১ এর যে ফিচার প্রকাশ করা হয়েছে তা হল, ফোনটিতে থাকবে ৫দশমিক ৯৯ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন হবে ২১৬০× ১০৮০ পিক্সেল। স্ক্রিনের রেশিও থাকবে ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিও।


জানা গেছে, ডিভাইসটির মডেল নম্বর এম১৮০ই১০এ এ এসওসি বৈশিষ্ট্যের কোয়ালকাম এবং স্ন্যাপড্রাগন ৮৪৫। এ২ এর মত প্রসেসরে আপোস করতে নারাজ শাওমি। স্ন্যাপড্রাগন ৮৪৫ এর সঙ্গে থাকবে ঠান্ডা রাখার জন্য একটি তরল পদার্থ। যা দিয়ে কর্মক্ষমতা বেড়ে যাবে প্রসেসরের। ধারণক্ষমতার স্থায়িত্ব বেড়ে যাবে বলে দাবি কোম্পানির।


দুটি ভার্সনে পাওয়া যাবে শাওমির সাব-ব্র্যান্ড পোকােফোন এফ১। ৬জিবি/৮জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১২ ও ৫ মেগাপিক্সেলর রিয়ার ক্যামেরা থাকবে ফোনটিতে। ১২ মেগাপিক্সলের ক্যামেরা লেন্সে থাকবে ১.৪ অ্যাপাচারের অটোফোকাস। ৫ মেগাপিক্সেলের সঙ্গে থাকবে ডেপথ সেন্সর।


সেলফি জনপ্রিয়তার জন্য সামনে থাকছে ২০ মেগাপিক্সেল। সুপার পিক্সেল প্রযুক্তি থাকবে সামনের ক্যামেরায়। যার মধ্যে অতিরিক্ত ক্লিয়ারিটির জন্য ফোর পিক্সেলের কম্বাইন থাকবে ওই টেকনোলজিতে। চার হাজার এমএএইচ ব্যাটারি ব্যাকআপ রয়েছে রয়েছে ফোনটিতে। সূত্র: ফোনএরেনা ও অ্যান্ড্রয়েড অথরিটি


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com