প্রকৃতি’র এক্সক্লুসিভ হস্তশিল্প পণ্য পাওয়া যাচ্ছে বাগডুমে
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ১৭:২৬
প্রকৃতি’র এক্সক্লুসিভ হস্তশিল্প পণ্য পাওয়া যাচ্ছে বাগডুমে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের অন্যতম শীর্ষ লাইফস্টাইল ই-কমার্স প্ল্যাটফর্ম বাগডুম ডট কম দেশের হস্তশিল্প পণ্য প্রসারের লক্ষ্যে ওয়ার্ল্ড ফেয়ার ট্রেড অর্গানাইজেশন (ডব্লিউএফটিও) স্বীকৃত দেশের অন্যতম ফেয়ার ট্রেড কোম্পানি প্রকৃতি’র সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।


এই চুক্তির ফলে প্রকৃতি’র অনন্য এবং আকর্ষণীয় সব হ্যান্ডিক্র্যাফট পণ্য এখন থেকে বাগডুম ডটকমে পাওয়া যাবে।


বাগডুম ডটকম-এর সিইও মিরাজুল হক এবং প্রকৃতি’র এক্সিকিউটিভ ডিরেক্টর স্বপন কুমার দাস এই চুক্তি স্বাক্ষর করেন।


প্রকৃতি প্রথমবারের মতন অনলাইন মার্কেটপ্লেসে তাদের নিজস্ব তৈরি অনন্য হ্যান্ডিক্রাফট পণ্যসমূহ নিয়ে এসেছে। প্রকৃতির এই পণ্যসমূহ শুধুমাত্র বাগডুম ডট কমেই পাওয়া যাবে।


প্রকৃতি’র সবগুলো পণ্য অর্গানিক এবং প্রাকৃতিক উপাদান থেকে তৈরি। পণ্যগুলো দেশের গ্রামাঞ্চলের নারীরা নিজ হাতে তৈরি করে থাকেন এবং এই কাজকে পুঁজি করে গ্রামের অসংখ্য নারী জীবিকা নির্বাহ করে থাকেন।


বাগডুম ডট কম-এর সিইও মিরাজুল হক বলেন, “প্রকৃতি’কে বাগডুম ডটকম-এর কৃষ্টি প্ল্যাটফর্মের আওতায় নিয়ে আসতে পারা আমাদের জন্য সত্যি সম্মানজনক একটি ঘটনা। এমন বড় একটি প্রতিষ্ঠানের উপস্থিতি এবং অনন্য সব হস্তশিল্প পণ্যের সমাহারের সমন্বয় আমাদের গ্রামীণ নারীদের তৈরি দেশী পণ্য বিক্রি এবং প্রসারের জন্য বাগডুম-এর প্রচেষ্টায় সহায়তা করবে। আমরা চাই, আমাদের এই বন্ধুত্ব আগামীর দিন গুলোতে আরও বেশি শক্তিশালী ও দীর্ঘায়িত হোক।’’


প্রকৃতি’র এক্সিকিউটিভ ডিরেক্টর স্বপন কুমার দাস বলেন, “প্রকৃতি’র জন্য এটি সত্যিই অনেক বড় একটা সুযোগ। আধুনিকায়নের সুবাদে মানুষ এখন অনলাইন কেনাকাটায় অভ্যস্ত হয়ে উঠছে। বাগডুম-এর সাথে এই বন্ধুত্ব বর্তমান ডিজিটাল সময়ের শক্তি এবং ফেয়ার ট্রেড, সেরা মানের হস্তশিল্প পণ্যের প্রতি তরুণ প্রজন্মের আগ্রহের ওপর আমাদের আস্থা ও বিশ্বাসকে ফুটিয়ে তুলে।’’


দেশে প্রকৃতি’র মোট দশটি প্রোডাকশন ইউনিট আছে, যেখানে দুই হাজারেরও বেশি নারী কাজ করেন। এই নারীরা আগে হতদরিদ্র জীবন যাপন করতেন, এদের প্রায় সবাই নিরক্ষর এবং অত্যন্ত স্বল্প কারিগরি জ্ঞানসম্পন্ন। এইসব নারীদের প্রত্যেকের জীবনে একটি করে গল্প আছে। তাদের বেশিরভাগই সামাজিক এবং পারিবারিকভাবে নিগৃহীত, নিপীড়িত। প্রকৃতি তাদের বিশেষ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে হস্তশিল্পে দক্ষ করে তুলেছে এবং তারাই বর্তমানে প্রকৃতি’র সব পণ্য তৈরি করেছে, যার মধ্যে বেশকিছু পণ্য বিশ্ববাজারে অনন্য অবস্থান তৈরি করে নিয়েছে।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com