শিরোনাম
জমে উঠেছে এফোরটেক গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলা
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৭:১৯
জমে উঠেছে এফোরটেক গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলছে শেষদিনের ‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে এই মেলা।


দুপুর থেকেই মেলায় দর্শনার্থী ও ক্রেতাদের পদাচারণায় মুখরিত ছিল মেলাপ্রাঙ্গণ। ছাড়, অফার ও নানা ধরনের উপহারের পসরা সাজিয়েছে ব্র্যান্ডগুলো ক্রেতাদের জন্য। শেষ বেলায় আরো অনেক ছাড়, অফার ও উপহারের ঘোষণা দিয়েছে নামিদামি ব্র্যান্ডগুলো।


মেলা ঘুরতে আসা জামিল আশরাফ বলেন, প্রতিবছর একদিনের জন্য হলেও আমি মেলাতে আসি। প্রযুক্তি পণ্য নিয়ে আসার আগ্রহ আছে তাই নতুন কি কি ল্যাপটপ মেলাতে এলো সেটি দেখতে আসি। কিন্তু এবার একটু ভিন্ন ব্যাপার। এবার ল্যাপটপ কিনব। বাজেট আমার আছে গেমিং ল্যাপটপ কেনার।


মেলাতে আসা সামিয়া নাজনীন বলেন, মেলায় এসেছি পাতলা ল্যাপটপ কিনতে। কারণ বহন করতে সুবিধা পাতলা ল্যাপটপ। কর্পোরেট কোম্পানিতে চাকরি করায় আমাকে ল্যাপটপে দীর্ঘক্ষণ কাজ করতে হয়। বাজেট নিয়ে কোনো সমস্যা নাই। তবে আপডেট ভার্সন আর লেটেস্ট মডেল সঙ্গে কালার দেখে আজ শেষদিন মেলা থেকে ল্যাপটপ কিনব।


গতকাল ছুটির দিনেও সকাল থেকেই মেলা জমে উঠে। মেলায় লেনেভোর ব্র্যান্ডের ল্যাপটপ কিনে সাইকেল পায় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী নাজমুস সাকিব মাহির। বসুন্ধরা থেকে মেলায় আসা মাহির জানান, ল্যাপটপ কিনে বাইসাইকেল পেয়ে খুব খুশি হয়েছে। ভাবতেই পারেনি ল‍্যাপটপ কিনে সাইকেল পাবে। এই সাইকেল চালিয়ে এখন থেকে স্কুলেও যাবে সে। বাইসাইকেল মাহির হাতে তুলে দেন লেনেভোর কর্তকর্তারা।


মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিয়েছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও রয়েছে।


পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‍্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।


মেলাতে সাধ্যের মধ্যে পাওয়া যাচ্ছে নানা ধরনের ল্যাপটপ। নতুন মডেলেরও বেশ কিছু ল্যাপটপও স্টলে এনেছে ব্র্যান্ডগুলো। এ ছাড়া পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হয়েছে।


এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি শেষ হবে আজ রাতে।


এবারের আয়োজনে ১টি টাইটেল স্পন্সর প্যাভিলিয়ন, ৫টি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭স্টলে দেশ বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।


মেলার প্রধান পৃষ্ঠপোষক এফোরটেক। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com