শিরোনাম
১৫ লাখের বেশি ডাউনলোড হয়েছে দেশিয় ব্রাউজার ‘রিটস’
প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১২:১৫
১৫ লাখের বেশি ডাউনলোড হয়েছে  দেশিয় ব্রাউজার ‘রিটস’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রথম বাংলাদেশি মোবাইল ইন্টারনেট ব্রাউজার রিটস্ গুগল প্লেস্টোর থেকে ১.৫ মিলিয়ন বা ১৫ লাখের বেশি ডাউনলোড হয়েছে বলে জানিয়েছেন ব্রাউজারটির নির্মাতা প্রতিষ্ঠান রেইজ আইটি সলিউশনস- এর প্রধান নির্বাহী কেএএম রাশেদুল মাজিদ।


তিনি জানান, রিটস ব্রাউজার পৃথিবীর ২১৩ দেশের ১৫ লাখেরও বেশী মানুষ রিটস ব্রাউজারটি ব্যবহার করছে। মাত্র ১১ মাসে ১ দশমিক ৫ মিলিয়ন ডাউনলোডের রেকর্ড থেকে আমার বুঝতে পারি ব্রাউজারটি বিশ্বব্যাপী সবচেয়ে দ্রুত জনপ্রিয় হওয়া মোবাইল ইন্টারনেট ব্রাউজার। গুগল প্লে স্টোরে অ্যাপটির রেটিং ৪ দশমিক ৫। এটিও বেশ গুরুত্বপূর্ণ বিষয়।


জনপ্রিয়তার অন্যতম কারণ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জানান, রিটস্ ব্রাউজারটির মাধ্যমে দ্রুত ব্রাউজিং,কম মেমোরি খরচ লাইভ ক্রিকেট আপডেট, ভাষা ও পছন্দ অনুযায়ী বলিউড ও হলিউডসহ বিনোদন জগতের সর্বশেষ খবর ও ভিডিও দেখা, লাইভ টিভি,লাইভ রেডিও শোনাসহ আরো অনেক সুবিধা উপভোগ করা যায়।


সব ধরনের সুবিধা দিতে সক্ষমতা রয়েছে ব্রাউজারটির। নেট ব্যবহার থেকে শুরু করে কেনাকাটাসহ জীবনের যাবতীয় সমস্যা সমাধানে প্রথমে থাকবে রিটস ব্রাউজার।


রিটস ব্রাউজারটিতে বিশেষ কিছু সুবিধার মধ্যে অন্যতম ভিডিও ডাউনলোড। ব্যবহারকারীরা ভিডিওগুলো উপভোগ করার সঙ্গে সঙ্গে ডাউনলোডের সুবিধাও পাবে। ডাউনলোডের জন্য বিকল্প কোনো অ্যাপসের প্রয়োজন হবে না। একই সাথে এই ব্রাউজারে পাওয়া যাবে লাইভ টেলিভিশন। ৫৬ টার ওপরে লোকাল এবং আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেল ও রেডিও।


উল্লেখ্য, দেশের শীর্ষ স্থানীয় তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অন্যতম প্রতিষ্ঠান রেইজ আইটি সলিউশনস্। প্রতিষ্ঠানটি জন্ম থেকেই একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও ব্র্যান্ড হয়ে উঠার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় তাদের বিভিন্ন উদ্যোগ দেশে ও বিদেশে প্রশংসিত হয়েছে এবং অতি অল্প সময়ে দেশের তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ সংস্থা বেসিসের অ্যাওয়ার্ড এবং আন্তর্জাতিক স্বীকৃত এশিয়ার অস্কারখ্যাত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড পুরস্কার অর্জন করতে সক্ষম হয়, তাদেরই উদ্ভাবিত প্রজেক্ট রিটস ব্রাউজার।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com