শিরোনাম
ইউরোপ জয় করে ভারতে এলো জেনফোন ৫জেড
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৮:০৮
ইউরোপ জয় করে ভারতে এলো জেনফোন ৫জেড
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের বাজার জয় করে ভারতে এলো তাইওয়ানের স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান আসুসের ফ্ল্যাগশিপ ‘জেনফোন ৫জেড’। ফোনটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচন করা হয়েছে।


অ্যান্ড্রয়েড ৮ অরিও অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চি ফুল-এইচডি সুপার আইপিএস প্লাস ডিসপ্লে। স্ক্রিনকে নিরাপত্তা দিতে এতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস। সাথে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি।


ফোনটিতে পেছনে দুটি ক্যামেরা রয়েছে। প্রথম ক্যামেরায় রয়েছে ১২ মেগাপিক্সেল সনি আইম্যাক্স ৩৬৩ প্রাইমারি সেন্সর ও এফ/১.৮ অ্যাপারচার। দ্বিতীয় ক্যামেরাতে ৮ মেগাপিক্সেলের অমনিভিশন ৮৮৫৬ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার। আরো আছে ১২০ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। দুই ক্যামেরায় আছে একটি এলইডি ফ্ল্যাশ।


সামনে সেলফির জন্যে দেয়া আছে ৮ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস অমনিভিশন ৮৮৫৬ সেন্সর। ফোনটির মাধ্যমে ওয়ানপ্লাস ৬ এবং অনার ১০ এর সঙ্গে জোর পাল্লা দেয়া যাবে।


এতে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।



জেনফোন ৫জেড-এতে ডুয়াল ন্যানো সিম স্লট এবং ব্যাকাপের জন্য রয়েছে ৩ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।


ফোনটি ভারতের বাজারে তিনটি সংস্করণ বের হয়েছে। একটি ৬ জিবি র‍্যামের ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যামের ১২৮ জিবি স্টোরেজ এবং অন্যটি ৮ জিবি র‍্যামের ২৫৬ জিবি স্টোরেজ। সূত্র : এনডিটিভি


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com