শিরোনাম
সাংবাদিকদের জন্য সাইবার অপরাধ অনুসন্ধান-বিষয়ক কর্মশালা
প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১১:৩৬
সাংবাদিকদের জন্য সাইবার অপরাধ অনুসন্ধান-বিষয়ক কর্মশালা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্বিতীয়বারের মতো সাংবাদিকদের জন্য ‘সাইবার অপরাধ অনুসন্ধান ও সচেতনতা’ শীর্ষক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন।


আগামী বুধবার রাজধানীর জাতীয় জাদুঘরে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে সাইবার অপরাধ বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতার নানা বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হবে।


মূলধারার গণমাধ্যমে (অনলাইন নিউজ পোর্টাল, জাতীয় দৈনিক, টিভি চ্যানেল, রেডিও ও সংবাদ সংস্থা) কর্মরত পেশাদার সাংবাদিকরা এতে অংশ নিতে পারবেন।


বিস্তারিত জানতে ও আবেদন করতে https://ccabd.org/for-journalists-cyber-crime-investigation-workshop/ এই ঠিকানায় লগ অন করতে অনুরোধ জানানো হয়েছে।


অনলাইনে আবেদন করার সুযোগ আজ শনিবার রাত ১২টা পর্যন্ত। আবেদনকারীদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ১০০ জন সাংবাদিক এই কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন।



উল্লেখ্য, পেশাগত দক্ষতা উন্নয়নে এর আগে বিনামূল্যে ঢাকায় ১০০ সাংবাদিককে সাইবার অপরাধ অনুসন্ধান ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন।


নিরাপদ ইন্টারনেট ব্যবহারে জনসচেতনতায় ২০১৫ থেকে দেশে স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে সিসিএ ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠান মনে করে, সমাজে সচেতনতা তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেন গণমাধ্যমকর্মীরা। এজন্য সাইবার অপরাধ সচেতনতায় তাদের দক্ষতা উন্নয়নে সামাজিক এই সংগঠন বরাবরই গুরুত্ব দিয়ে আসছে।


বিবার্তা/উজ্জ্বল/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com