শিরোনাম
ডাটা সায়েন্স নিয়ে ইনোভেশন ফোরামের সেমিনার
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:২৭
ডাটা সায়েন্স নিয়ে ইনোভেশন ফোরামের সেমিনার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডাটা সায়েন্স সম্পর্কে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে রাজধানীতে ‘সেমিনার অন ডাটা সায়েন্স’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।



বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনেরাজধানীর সফটওয়্যার টেকনোলজি পার্ক (জনতা টাওয়ার,কনফারেন্স রুম) -এ সম্প্রতি এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে ডাটা সায়েন্স সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।


সেমিনারটির মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মত ডাটা সায়েন্স নিয়ে একটি গ্রুপ তৈরি করা হয়। ডাটা সায়েন্স নিয়ে তরুণ প্রজন্মকে আগ্রহী করার লক্ষ্যে দলভিত্তিক আলোচনা, ওয়ার্কশপ, রিসার্চসহ আরও বিভিন্ন বিষয়কে সামনে রেখে এই গ্রুপ নিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে। পরবর্তীতে এই গ্রুপকে প্র্যাক্টিক্যাল কাজের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে সফল করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।


সেমিনারটিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস এক্সিলারেট লিমিটেড এর কো ফাউন্ডার সাদ্দাম হোসাইন।


সেমিনারটিতে ডাটা সায়েন্স নিয়ে নিজেকে কিভাবে উপস্থাপন করা যাবে, স্কিল ডেভলপমেন্ট, ডাটা সায়েন্স এর দেশে এবং দেশের বাইরে গবেষণা ও ডাটা সায়েন্স নিয়ে ক্যারিয়ার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।


বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘বাংলাদেশের তরুণ প্রজন্মের মাঝে ডাটা সায়েন্স নিয়ে অনেক আগ্রহ থাকলেও টেকনিক্যাল বিভিন্ন বিষয়ে না জানার কারণে সঠিকভাবে কাজ করতে পারছে না। ডাটা সায়েন্স নিয়ে সেমিনারের মাধ্যমে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য আমাদের এই আয়োজন।


বাংলাদেশ ইনোভেশন ফোরাম আয়োজিত এই সেমিনারে কো-অর্গানাইজার হিসাবে ছিলো ই-সফট। এছাড়াও এন্টারপ্রাইজ পার্টনার হিসাবে সহযোগিতায় ছিলো লিডসফট, ডাটা সফট, রাইজআপ ল্যাবস, ডিভাইন আইটি।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com