শিরোনাম
জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার পেল নয় ব্যক্তি, ছয় প্রতিষ্ঠান
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ১২:৫৬
জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার পেল নয় ব্যক্তি, ছয় প্রতিষ্ঠান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখায় ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ -এ নয় ব্যক্তি ও ছয় প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননায় ভূষিত করেছে সরকার।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের হাতে ‌‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭’ সম্মাননা স্মারক তুলে দেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।


এ সময় উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ ও তথ্যপ্রযুক্তি সচিব সুবীর কিশোর চৌধুরী।



তথ্যপ্রযুক্তি সাংবাদিকতায় অবদান রাখায় বিশেষ সম্মাননা পেয়েছেন তিন সাংবাদিক। তাঁরা হলেন কালের কণ্ঠের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মুহম্মদ খান, চ্যানেল আইয়ের জ্যেষ্ঠ প্রতিবেদক ফরিদুর রহমান পান্থ এবং বাংলাদেশ সংবাদ সংস্থার উপপ্রধান প্রতিবেদক মাহমুদুল হাসান।


তথ্যপ্রযুক্তিতে বিশেষ সম্মাননা পেয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। তথ্যপ্রযুক্তিতে অবদানের জন্য আজীবন সম্মাননা পেয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।


তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সেবায় অবদানের জন্য বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হককে।


স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদকে স্বাস্থ্য খাতে ডিজিটাল সেবায় অবদান রাখায়, সফটওয়্যার ইনোভেশন ক্যাটাগরিতে লিডস করপোরেশন লিমিটেড ও লিডসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল আজিজ, তথ্যপ্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় অবদানের জন্য ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া এবারের তথ্যপ্রযুক্তি পুরস্কার পেয়েছেন।


তথ্যপ্রযুক্তি শিক্ষায় অবদান এবং প্রযুক্তি ব্যবহারের উৎকর্ষ বিবেচনায় শিক্ষা ক্যাটাগরিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; মোবাইল ফোন ব্যবহার করে কৃষকদের তথ্যসেবা দেওয়ার উদ্যোগের জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর; তথ্যপ্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় অবদানের জন্য স্থানীয় সরকার ক্যাটাগরিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে এ পুরস্কার দেওয়া হয়েছে।


এ ছাড়া তথ্যপ্রযুক্তি খাতে ‘শ্রেষ্ঠ রপ্তানিকারক’ হিসেবে পুরস্কার পেয়েছে সার্ভিস ইঞ্জিন লিমিটেড; ‘সেরা অনলাইন ব্যাংকিং সেবা’ দি সিটি ব্যাংক লিমিটেড এবং সেবা এক্সওয়াইজেড আইটি খাতের ‘সেরা স্টার্টআপ’-এর পুরস্কার পেয়েছে।
বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com