শিরোনাম
বাংলালিংকের আইফোন এক্স প্রি-অর্ডার শুরু ১ ডিসেম্বর
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৯:২৮
বাংলালিংকের আইফোন এক্স প্রি-অর্ডার শুরু  ১ ডিসেম্বর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্রাহকদের জন্য আইফোন এক্স আনছে বাংলালিংক। স্মার্টফোনটি কেনার জন্য ১ ডিসেম্বর থেকে প্রি-অর্ডার দেয়া যাবে। প্রি-অর্ডার করা গ্রাহক ৭ ডিসেম্বর ফোনটি হাতে পাবেন।


আগ্রহী ক্রেতারা বাংলালিংক ই-শপ (https://www.banglalink.net/en/eshop) ও বাংলালিংক স্টোরে ‘আইফোন X’-এর প্রি-অর্ডার করতে পারবেন।


আইফোন টেন এর নাম লেখার সময় রোমান হরফে ‘আইফোন এক্স/iPhone X’ লেখা হলেও উচ্চারণে একে ‘আইফোন টেন’বলা হয়। ফোনটিতে কোনো হোম বাটন নেই- কারণএর সামনের দিকে পুরোটাই স্ক্রিন!


ফোনটি মজবুত কাঁচ ও সার্জিকাল-গ্রেড স্টেইনলেস স্টিলের তৈরি বডি। ব্র্যান্ড নিউ ৫.৮ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লে (১১২৫ x ২৪৩৬পি, ৪৫৮পিপিআই)। এতে ১০,০০,০০০ টু ১ কনট্রাস্ট রেশিও পাবেন।


কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই। আইফোন টেন এ অত্যাধুনিক ফেইস আনলক সুবিধা ‘ফেইস আইডি’ আছে, যার মাধ্যমে ফোনের দিকে তাকিয়েই এটি আনলক করা যাবে। আইফোন টেনের এই ফেইস আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়ে নিরাপদ ও দ্রুত বলে অ্যাপলের দাবি।


আইফোন টেন এ এসেছে নতুন ৬৪ বিট ৬ কোর অ্যাপল এ১১ বায়োনিক চিপসেট, যার মধ্যে ৪.৩ বিলিয়ন ট্রানজিস্টর আছে। এটা সেকেন্ডে ৬০০ বিলিয়ন কাজ করতে পারে! এতে আছে ৩ জিবি র‍্যাম।


আইওএস ১১অপারেটিং সিস্টেমে চালিত আইফোন টেনে এ পাবেন অগমেন্টেড রিয়েলিটি, যা আপনাকে বাস্তবের সাথে চমৎকার সব ভার্চুয়াল বিষয়বস্তু যুক্ত করার সুবিধা দেবে।


আরও আছে ওয়্যারলেস চার্জিং। ব্যাটারি টকটাইম ২১ ঘন্টা পর্যন্ত, মিউজিক প্লে ৬০ ঘন্টা পর্যন্ত।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com