রাজধানীতে ‘উবারমটো’ বাইক সেবা চালু
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৬:২০
রাজধানীতে ‘উবারমটো’  বাইক সেবা  চালু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন দেশে আলোচিত স্মার্টফোন অ‌্যাপভিত্তিক ট‌্যাক্সি সেবার নেটওয়ার্ক উবার বাংলাদেশে তাদের মোটরসাইকেলে যাত্রী পরিবহন সেবা শুরু করেছে। মঙ্গলবার হতে ঢাকায় ‘উবারমটো’ নামে এই সেবা চালু করা হয়।


উবার 'উবারমটো’ অ‌্যাপটি ডাউনলোড করা যাচ্ছে অ্যাপল স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে। সেবাটিতে বেইজ ৩০ টাকা, প্রতি কিলোমিটার ১২ টাকা এবং মিনিটে ১ টাকা ভাড়া গুনতে হবে। মোটরসাইকেল সেবাটি উবারের ট্যাক্সি সেবার একই অ্যাপে পাওয়া যাবে।


জানা গেছে, এই সেবাটিতে ইতোমধ্যেই কয়েক হাজার মোটরসাইকেল নিবন্ধন করেছে। গত বছর উবার চালু হলে তারা যাত্রীদের এবং ড্রাইভার উভয়ের কাছ থেকে বিপুল প্রতিক্রিয়া পেয়েছিল। ঢাকাবাসীদের অফিস টাইমিং বজায় রাখতে মোটরসাইকেল যান পরিবহন এখন বিকল্প হয়েছে।


সেবাটির উদ্বোধন উপলক্ষে সপ্তাহজুড়ে গ্রাহক ও পার্টনারদের বিভিন্ন অফার ও উপহার ঘোষণা করেছে উবার।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকালে ঢাকা শহরে উবার মোটোর প্রথম রাইড নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ব্যক্তিগত জীবনে বাইকের ফ্যান মাশরাফি উবার মোটোর প্রথম অভিজ্ঞতা নিয়ে তার সন্তষ্টি প্রকাশ করেন।


উবারের ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, ঢাকায় উবার মটো চালু করতে পেরে এবং এর মাধ্যমে যাত্রী যাতায়াতের একটি সাশ্রয়ী মাধ্যম প্রদান করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। প্রযুক্তির মাধ্যমে ঢাকার যাতায়াত ব্যবস্থা উন্নত করা ও যানজট নিরসনে অবদান রাখার পাশাপাশি তরুণদের জন্য হাজার হাজার কর্মসংস্থান তৈরি করতে পেরে আমরা গর্বিত।


অ্যাপের মাধ্যমে ট্যাক্সি সেবা নিয়ে কোম্পানিটি ঢাকায় যাত্রা শুরু করে ২০১৬ সালের ২২ নভেম্বর। প্রায় ১ বছরে ঢাকায় ট্যাক্সি সেবাটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।


বিবার্তা/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com