শিরোনাম
নরওয়ের অসলোতে যাচ্ছে বাংলাদেশের দুই শিক্ষার্থী
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:২৮
নরওয়ের অসলোতে যাচ্ছে বাংলাদেশের  দুই  শিক্ষার্থী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেলিনর ইয়ুথ ফোরাম বাংলাদেশের পক্ষ থেকে দুই শিক্ষার্থী নরওয়ের অসলোতে বৈশ্বিক অনুষ্ঠানের জন্য নির্বাচিত হয়েছে। তারা হলেন আইবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মিয়া মো খেইং ও রাকিব রহমান শাওন। আগামী ডিসেম্বর মাসে তারা অসলোতে যাবেন।


‘শান্তির জন্য ডিজিটালকরণ’ মূলভাব নিয়ে নোবেল পিস সেন্টার (এনপিসি) ও টেলিনর গ্রুপ আয়োজিত ইয়ুথ ফোরাম ১৩টি দেশের ১৮ থেকে ২৮ বছরের তরুণ-তরুণীদের জীবন বদলানো ধারণা উপস্থাপনের সুযোগ দেয়।


গ্রামীনফোনের আয়োজনে গতকাল জিপিহাউজে বাংলাদেশের চূড়ান্ত নির্বাচনী পর্ব অনুষ্ঠিত হয়। এ বছর ১৪০০ এর বেশি এই কর্মসূচিতে অংশ নিতে আবেদন করে।


কঠোর বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচিত ৭ জন প্রতিযোগী গ্রামীণফোন কর্মকর্তা, বাইরের অতিথিদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেলের সামনে তাদের ধারণা উপস্থাপন করে। এই ৭ জনের মধ্যে থেকে দুইজনকে ডিসেম্বর মাসের ৮ থেকে ১১ তারিখে অসলোতে অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়। সে সময় অসলোতে নোবেল শান্তি পুরস্কারও দেয়া হবে।


গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, ‘যেসব অসাধারণ ধারণা উপস্থাপিত হয়েছে তা আমাকে উজ্জীবিত করেছে, কারণ এর সবগুলোই বাংলাদেশকে আরো ভালো একটি দেশে পরিণত করার ইচ্ছা প্রকাশ করছে।’


অনুষ্ঠানে জানানো হয়, বিজয়ীরা বিশ্বের অন্যান্য স্থানের বিজয়ীদের সাথে অসলোতে তিনদিনের সম্মেলনে মিলিত হবে যেখানে তারা মোবাইল ও ডিজিটাল প্রযুক্তির রূপান্তরের ক্ষমতাকে বোঝার এবং তাকে কাজে লাগানোর চেষ্টা করবে। পাশাপাশি, তারা নোবেল শান্তি পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নেয়ারও সুযোগ পাবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com