ডাব্লিউসিআইটিতে ১০টি পুরস্কারে ভূষিত বাংলাদেশ
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৬
ডাব্লিউসিআইটিতে ১০টি পুরস্কারে ভূষিত বাংলাদেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তাইওয়ানের তাইপে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির (ডাব্লিউসিআইটি) ২১তম আসর, অ্যাসোসিও আইসিটি সামিট এবং অ্যাফাক্ট প্লেনারি মিটিংয়ে বিশাল অর্জন করল বাংলাদেশ।


তিনদিনের অনুষ্ঠিত এসব অনুষ্ঠানে আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ ১০টি পুরস্কার অর্জন করেছে বাংলাদেশ। এই অর্জন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে এ যাবতকালের মধ্যে দেশের সর্বোচ্চসংখ্যক অর্জন।


বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি সংগঠন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা), এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্যপ্রযুক্তির শীর্ষ সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) এবং এশিয়া-প্যাসিফিক কাউন্সিল ফর ট্রেড ফ্যাসিলিটেশন অ্যান্ড ইলেক্ট্রনিক বিজনেস (অ্যাফ্যাক্ট) কর্তৃক প্রদত্ত বিভিন্ন ক্যাটেগরিতে বাংলাদেশের নিচে উল্লিখিত প্রতিষ্ঠানগুলো পুরস্কার বিজয়ের গৌরব অর্জন করেছে।


উইটসা গ্লোব্যাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭ বিজয়ী প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ পোস্ট অফিস পেয়েছে মোবাইল এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পেয়েছে সাসটেইনেবল গ্রোথ অ্যাওয়ার্ড এবং আমরা নেটওয়ার্কস লিমিটেড পেয়েছে প্রাইভেট সেক্টর এক্সিলেন্স অ্যাওয়ার্ড।


অ্যাসোসিও অ্যাওয়ার্ডস ২০১৭ বিজয়ী প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ পোস্ট অফিস পেয়েছে ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড, আমরা হোল্ডিংস লিমিটেড ও উই স্মার্ট সল্যুসন্স পেয়েছে আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)পেয়েছে আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড এবং বেসিস ইনিস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (আইটিএম) পেয়েছে আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড।


ই-এশিয়া ২০১৭ অ্যাওয়ার্ডস বিজয়ী প্রতিষ্ঠানগুলো হলো- ফাইবার অ্যাট হোম লিমিটেড (ইনফো-সরকার প্রকল্প) পেয়েছে ক্রিয়েটিং ইনক্লুসিভ ডিজিটাল অপরচ্যুনিটি অ্যাওয়ার্ড, বিজনেস অটোমেশন লিমিটেড (হজ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম প্রকল্প)পেয়েছে ওপেন ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড এবং বাংলাদেশ পোস্ট অফিস (পোস্টাল ক্যাশ কার্ড : ব্যাংকিং টু দ্য আনব্যাংকড পিপল প্রকল্প) পেয়েছে ট্রেড ফ্যাসিলেটেশন অ্যান্ড ই-কমার্স অ্যাওয়ার্ড।


তাইওয়ানের তাইপে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (টিআইসিসি) আজ বুধবার সম্মেলনের শেষ দিনে তাইওয়ানের প্রধানমন্ত্রী উইলিয়াম লাই এবং উইটসা চেয়ারম্যান ইভোনি চিউ এর উপস্থিতিতে বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেয়া হয়।


উল্লেখ্য, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে সরকারি ও বেসরকারি পর্যায়ের অর্ধশতাধিক সদস্যর সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল এ বছর তাইওয়ানে অনুষ্ঠিত বিশ্ব ও ভূ-আঞ্চলিক পর্যায়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ সংক্রান্ত সম্মেলনগুলোতে যোগদান করে।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com