শিরোনাম
পর্দা নামল ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ক্যাম্পের
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৫:১৯
পর্দা নামল ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ক্যাম্পের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছর ডিসেম্বর মাসে নেদারল্যান্ডসে অনুষ্ঠেয় আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশ দল নির্বাচনের জন্য দেশব্যাপী অনুষ্ঠিত হয়েছে ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড।


সারাদেশের প্রায় ৫৫০০ শিক্ষার্থীর মধ্য থেকে দুই ধাপে মোট ৫৩ জন শিক্ষার্থীকে বাংলাদেশ জুনিয়র সায়েন্স ক্যাম্পের জন্য নির্বাচিত করা হয়।


গত বৃহস্পতিবার থেকে ইউনিভার্সিট অব লিবারেল আর্টসে (ইউল্যাব) অনুষ্ঠিত হচ্ছে এই ক্যাম্প। আজ শনিবার ক্যাম্পারদের মধ্যে সনদপত্র বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রধান উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক।


এছাড়া আরোও উপস্থিত ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উপ–ব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ফারসীম মান্নান মোহাম্মদী ও জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আহ্বায়ক মুনির হাসান প্রমুখ।


বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এই অলিম্পিয়াডটি পৃষ্ঠপোষকতা করছে আল–আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। সহযোগিতায় রয়েছে প্রথম আলো এবং ম্যাগাজিন পার্টনার বিজ্ঞনচিন্তা। ক্যাম্পটি হোস্ট করেছে ইউল্যাব।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com