শিরোনাম
অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে বিআইটিএম
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৪:৫৮
অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে বিআইটিএম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ভূ-অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) আয়োজিত ২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ডস পাচ্ছে বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)।


তথ্যপ্রযুক্তি খাতের জন্য দক্ষ জনবল তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় এই পুরস্কার পাচ্ছে বেসিসের সহযোগি এই প্রতিষ্ঠানটি।


বিআইটিএমের পাশাপাশি এবারের অ্যাসোসিও অ্যাওয়ার্ডসে আরও তিনটি বাংলাদেশি প্রতিষ্ঠান পুরস্কার পাচ্ছে। এগুলো হলো-আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি ক্যাটাগরিতে ‘আমরা হোল্ডিংস লিমিটেড- উই স্মার্ট সল্যুউশন্স’, ডিজিটাল গভর্ণমেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ পোস্ট অফিস ও তথ্যপ্রযুক্তি শিক্ষায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।


অ্যাসোসিওর বাংলাদেশি সদস্য সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর মাধ্যমে পুরস্কার প্রাপ্তির বিষয়টি অবহিত করেছে অ্যাসোসিও।


আগামী ১০ থেকে ১৩ সেপ্টেম্বর তাইওয়ানের তাইপে নগরীতে অ্যাসোসিও আইসিটি সামিটে অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। এতে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিসহ বাংলাদেশ থেকে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর নেতৃত্বে ৫০ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।


উল্লেখ্য, বেসিস ২০০৭ সালে দক্ষ মানবসম্পদ তৈরিতে প্রশিক্ষণ শুরু করে। ২০১২ সালে বিআইটিএম প্রতিষ্ঠা করা হয়। এ পর্যন্ত নিজস্ব প্রশিক্ষণ ছাড়াও অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন এসইআইপি প্রকল্পের মাধ্যমে প্রায় ২৫ হাজার জনকে প্রশিক্ষণ দিয়েছে বিআইটিএম। প্রশিক্ষণার্থীদের তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ে এক থেকে তিন মাস মেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হয়। এসইআইপি প্রকল্পের আওতায় আরও ১০ হাজার দক্ষ জনবল তৈরির প্রশিক্ষণ কার্যক্রম চলছে। আরও ৩০ হাজার তথ্যপ্রযুক্তি প্রফেশনাল তৈরির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বিআইটিএমে প্রশিক্ষণপ্রাপ্তদের চাকরি প্রাপ্তির হার ৬০ শতাংশের বেশি। অবশিষ্টদের অধিকাংশই ফ্রিল্যান্স পেশাজীবী হিসেবে কাজ করছেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com