শিরোনাম
৩০০ ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দিল কোডার্সট্রাস্ট
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ০৯:৩৯
৩০০ ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দিল কোডার্সট্রাস্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

৩০০ জন নতুন ফ্রিল্যান্সারকে সনদ এবং পুরস্কার দিল ডেনমার্ক-ভিত্তিক বাংলাদেশের একমাত্র ফ্রিল্যান্সিং ট্রেনিংয়ের প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট।


মঙ্গলবার বিকেলে রাজধানীর বনানীতে কোডারসট্রাস্টের নিজস্ব কার্যালয়ে এই ফ্রিল্যান্সারদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেয় প্রতিষ্ঠানটি।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল করিম ব্যাবস্থাপনা পরিচালক পিকেএসএফ (সাবেক মুখ্য সচিব), ডেনমার্কের রাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উইনথের এবং স্বনির্ভর বাংলাদেশের চেয়ারম্যান (সাবেক শিক্ষা সচিব) নজরুল ইসলাম খান, কোডারসট্রাস্টের সহপ্রতিষ্ঠাতা জন-কায়ো ফেবিগ এবং কান্ট্রি ডিরেক্টর এম এ জি ওসমানী।


অনুষ্ঠানের শুরুতেই কোডারসট্রাস্টের সহপ্রতিষ্ঠাতা জন-কায়ো ফেবিগ গত ৩ বছর বেশি সময় ধরে বাংলাদেশে তাদের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে আগামী এক বছরের মধ্যে দশ হাজার ফ্রীল্যান্সার গড়ে তোলার পরিকল্পনার কথা তুলে ধরেন।


আইনমন্ত্রী বলেন, ‘উন্নতমানের প্ৰশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তি গড়ে তুলতে পারলে অনলাইন ফ্রীল্যানসিং মাধ্যমে অনেক বেশি বৈদেশিক মুদ্রা উপার্জন করা সম্ভব হবে।’ তিনি প্রশিক্ষণ খাতে সরকারের বিভন্ন কার্ক্রমের কথা উল্লেখ করেন এবং বেসকারি পর্যায়ে কোডার্সট্রাস্টের ভূমিকার প্রশংসা করেন।


ডেনমার্ক এর রাষ্ট্রদূত বলেন, ‘কোডার্সট্রাস্ট ড্যানিশ উন্নয়ন সংস্থা ডানিডা এর সহায়তায় বাংলাদেশে কাজ শুরু করে।’ প্রতিষ্ঠানটির সফলতা দেখে ভবিষ্যতে আরো সাহায্যের জন্য এগিয়ে আসার প্রত্যয় প্রকাশ করেন।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনাব নজরুল ইসলাম খান চেয়ারম্যান স্বনির্ভর বাংলাদেশ (সাবেক শিক্ষা সচিব), তিনি বলেন, ‘কোডার্সট্রাস্ট এর কারিগরি সহায়তায় ইতোমধ্যেই স্বনির্ভর বাংলাদেশে একটি প্রশিক্ষণ শুরু হয়েছে এবং ভবিষ্যতে এটি চলমান থাকবে।’


পরে আগত অতিথিরা শিক্ষার্থীদের সনদ এবং পুরস্কার বিতরণ করেন।


উল্লেখ্য, ডেনমার্ক-ভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট ৩ বছর বেশি সময় ধরে বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। দেশে দক্ষ ফ্রিল্যান্সার তৈরিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। বর্তমানে অনলাইন মার্কেটপ্লেসগুলোর কাজের চাহিদার উপর ভিত্তি করে ১০ টি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com