হোয়াটসঅ্যাপে ভিডিও কলিং ফিচারে আসছে পরিবর্তন
প্রকাশ : ১৬ জুন ২০২৪, ১৪:৪৭
হোয়াটসঅ্যাপে ভিডিও কলিং ফিচারে আসছে পরিবর্তন
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।


এবার হোয়াটসঅ্যাপে ভিডিও কল হবে আরও আকর্ষণীয়। ভিডিও কলিং ফিচারটিতে আপডেট এনেছে প্ল্যাটফর্মটি। এবার থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে। সেই সঙ্গে স্পিকার স্পটলাইট নামের এক নয়া ফিচার আনা হয়েছে।


তবে গত বছরই হোয়াটসঅ্য়াপে ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং সাপোর্ট চালু করা হয়। যার ফলে ব্যবহারকারীরা কোনো হোয়াটসঅ্যাপ কলে একটি ভিডিও শেয়ার করতে পারেন কনট্যাক্টসে থাকা ব্যবহারকারীদের সঙ্গে। এবার নতুন আপডেটে যুক্ত হলো অডিও সাপোর্টও।


পাশাপাশি বাড়ানো হয়েছে ভিডিও কলের অংশগ্রহণকারীদের সংখ্যা। এবার থেকে সর্বোচ্চ ৩২ জন কলে অংশ নিতে পারবেন। এর আগে উইন্ডোজ মোবাইলের ক্ষেত্রে ১৬ ও ম্যাকের ক্ষেত্রে ১৮টির বেশি ব্যবহারকারী অংশ নিতে পারতেন না। এর সঙ্গে রয়েছে স্পিকার স্পটলাইট নামের ফিচার। যার সাহায্যে ভিডিও কলের সময় নিজে থেকেই যিনি কথা বলছেন তাকে হাইলাইট করা হবে।


এছাড়া কয়েকদিন আগেই জানা গিয়েছিল অন্য এক ফিচারের কথাও। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল, এবার যাদের সঙ্গে দিনের বেশিরভাগ সময় কথা বলেন, তাদের ফেভারিটসে যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। ফলে যাদের সঙ্গে নিয়মিত কথা হয়, বাকিদের থেকে তাদের আলাদা করা হবে সহজ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com