শিরোনাম
প্যানাসনিকের দু’টি স্মার্টফোনে ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৭:১৯
প্যানাসনিকের দু’টি স্মার্টফোনে ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট প্রযুক্তিসম্পন্ন দু’টি নতুন স্মার্টফোন ভারতের বাজারে নিয়ে এল জাপানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিক। ফোন দু’টির মডেল `ইলুগা রে ম্যাক্স’ এবং `ইলুগা রে এক্স’।


অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই ফোন দু’টিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলেজেন্সিভিত্তিক অ্যাসিসট্যান্ট ‘আরবো’ প্রযুক্তি।


সোমবার ভারতের নতুন দিল্লিতে এক অনুষ্ঠানে ফোন দু’টি উন্মুক্ত করা হয়।


`ইলুগা রে ম্যাক্স’ ফোনটিতে রয়েছে পাঁচ দশমিক দুই ইঞ্চির আইপিএস ফুল এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস তিন প্রটেকশন। এটিতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, যার ক্লকস্পিড ১.৪ গিগাহার্জ। এতে রয়েছে ৪ জিবি র‌্যাম।


ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি তুলার জন্য রয়েছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ব্যাকাপ দিতে এতে ব্যবহার করা হয়েছে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।


ডিভাইসটিতে কানেকটিভিটির জন্য রয়েছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লটুথ, এফএম রেডিও এবং জিপিএস সুবিধা।


‘ইলুগা রে এক্স’ ফোনটিতে রয়েছে পাঁচ দশমিক পাঁচ ইঞ্চির এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এতে রয়েছে এক দশমিক তিন গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর এবং তিন গিগাবাইট র‌্যাম।


ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি তুলার জন্য রয়েছে পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ব্যাকাপ দিতে এতে ব্যবহার করা হয়েছে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।



ফ্লিপকার্টে ফোন দু’টি পাওয়া যাবে। ৩২ গিগাবাইট বিল্টইন মেমোরিতে ‘ইলুগা রে ম্যাক্স’ পাওয়া যাবে ১১ হাজার ৪৯৯ রুপিতে। ৬৪ জিবি ভার্সনটি মিলবে ১২ হাজার ৪৯৯ রুপি।


অন্যদিকে ‘ইলুগা রে এক্স’ পাওয়া যাবে ৩২ জিবি বিল্টইন মেমোরিতে। এর মূল্য ৮ হাজার ৯৯৯ রুপি। সূত্র : গেজেটসডটএনডিটিভি ও ইন্ডিয়াটুডে


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com