জিটিইর নতুন ফোন ভয়েজ ২০ প্রো
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৮:৫০
জিটিইর নতুন ফোন ভয়েজ ২০ প্রো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বৈশ্বিক বাজারে মিড রেঞ্জে ফাইভ-জি কানেক্টিভিটিসহ নতুন স্মার্টফোন উন্মোচন করেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান জিটিই। মডেল জিটিই ভয়েজ ২০ প্রো।


স্মার্টফোনে ৬ দশমিক ৬৭ ইঞ্চির অ্যামোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেয়া হয়েছে। এর স্ক্রিন টু বডি রেশিও ৯৩ দশমিক ৮ শতাংশ, আসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০ হার্জ ও টাচ স্যাম্পলিং রেট ৩৬০ হার্জ।


ডিসপ্লেতে ১০৭ কোটি ও ১০ বিট কালার সাপোর্ট, এইচডিআর১০ ভিডিও প্লেব্যাক ও ডিসিআই পিথ্রি কালার গ্যামটও রয়েছে। ডিসপ্লের দুই পাশে পাতলা বেজেল ও সেলফি ক্যামেরার জন্য পাঞ্চহোল রয়েছে।


এতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ও ইউজার ইন্টারফেসে জিটিইর মাইওএস ১১ রয়েছে।


স্মার্টফোনটিকে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৭২০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ দেয়া হয়েছে। তবে র‌্যামের ধরন ও স্টোরেজ বাড়ানোর বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।


ভয়েজ ২০ প্রো স্মার্টফোনে সুপার অ্যান্টেনা ৩.০ দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির দাবি, এর মাধ্যমে ব্যবহারকারীরা ফোনকল গ্রহণে আরো স্থিতিশীল অভিজ্ঞতা পাবেন। পাশাপাশি স্পিড মোড চালুর মাধ্যমে ফোরজি, ফাইভজি ও ওয়াই-ফাইতে দ্রুতগতিতে ফাইল ডাউনলোড করা যাবে।


স্মার্টফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাথমিক হিসেবে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা, সেকেন্ডারিতে ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও সবশেষে ৮ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য সম্মুখে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। নিরাপত্তার জন্য ফোনটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।


স্মার্টফোনটিতে ৫ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের বিশাল ব্যাটারি ও ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা দেয়া হয়েছে। চীনের বাজারে ডার্ক গ্রিন গ্র্যাডিয়েন্ট, ডুয়াল টোনড ব্লু ও পিংকিশ গ্র্যাডিয়েন্ট রঙে স্মার্টফোনটি কেনা যাবে। এর বাজারমূল্য ২ হাজার ১৯৮ ইউয়ান।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com