শিরোনাম
সাশ্রয়ী দামের নকিয়া ৫জি ফোনে থাকছে যেসব ফিচার
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৭:৩৭
সাশ্রয়ী দামের নকিয়া ৫জি ফোনে থাকছে যেসব ফিচার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক বাজারে সাশ্রয়ী দামে নতুন ৫জি ফোন আনলো নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। সম্প্রতি আমেরিকার বাজারে নতুন ফোন বিক্রি শুরু করেছে। মডেল নকিয়া জি৩০০।


নকিয়ার দাবি, বাজারে যত ৫জি কানেক্টিভিটি সমৃদ্ধ স্মার্টফোন পাওয়া যাচ্ছে তার মধ্যে সবচেয়ে কম দামের ফোন জি৩০০।


নতুন নকিয়া ফোন চলবে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। ডিভাইসটিতে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকছে। ৪ জিবি র‌্যামের এই ফোন ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সমর্থন করে।


এই ফোনের ডিজাইনে রয়েছে একাধিক চমক। সেলফি ক্যামেরার জন্য় ফোনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটারড্রপ-স্টাইল নচ এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে রয়েছে ওজো অডিও সাপোর্ট।


নকিয়া নতুন ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেলের অ্যাপারচর এফ/১.৮। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলেরর আলট্রা ওয়াইড শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেলেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে থাকছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।


এই দুর্ধর্ষ প্রযুক্তি ভিডিও ক্ষেত্রেও গ্রাহকদের চমৎকার সাউন্ড কোয়ালিটি দিতে পারবে। প্রিলোডেড ফিচার্সের মধ্যে এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড নাইট মোড এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন। নেক্সট-জেনারেশন সেলুলার কানেক্টিভিটির এই স্মার্টফোনের পারফরম্যান্সের জন্য একটি এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর।


ব্যাকআপের জন্য ফোনটিতে ৪ হাজার ৪৭০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। দ্রুতগতিতে চার্জ দেয়ার জন্য আছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট দেয়া হয়েছে। ফোনটির দাম ২০ হাজার টাকার মধ্যে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com