শিরোনাম
‘ই-কমার্স ব্যবসায়ীকে নিতে হবে সরকারি নিবন্ধন’
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৮:৫৩
‘ই-কমার্স ব্যবসায়ীকে নিতে হবে সরকারি নিবন্ধন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে সরকারের কাছ থেকে নিবন্ধন নিয়ে তবেই ব্যবসা করতে হবে। এরই মধ্যে নিবন্ধনের একটি ফরম্যাট তৈরি করা হয়েছে। অনলাইনে কীভাবে নিবন্ধন নেওয়া যায়, সে ব্যাপারে এখন কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়।’


সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান।


ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে তদারকি ও পরিবীক্ষণের আওতায় আনা এবং কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের অনৈতিক ব্যবসার ফলে যেসব ভোক্তা প্রতারিত হয়েছেন, তাদের অধিকার সুরক্ষার বিষয়ে করণীয় নির্ধারণে গঠিত কমিটির বৈঠকের পর তিনি সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন। ১২ অক্টোবর গঠিত এ কমিটির সভাপতি সফিকুজ্জামান।


সফিকুজ্জামান বলেন, কমিটির প্রথম বৈঠক হলো। আগামী সপ্তাহে আরেকটি বৈঠক হবে এবং কার্যপত্রে বেঁধে দেওয়া সময়সীমা মেনে এক মাসের মধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগে প্রতিবেদন দাখিল করা হবে। নিবন্ধনের মধ্যে নিয়ে আসা হবে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে।


মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক, পুলিশ, প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, পুলিশের বিশেষ শাখা, বিএফআইইউ, এনবিআর, জাতীয় টেলিযোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্র, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com