শিরোনাম
ফোন ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাব
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৮:৪৪
ফোন ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাব
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনেক দিন থেকেই স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ মডেল গ্যালাক্সি এস৮ নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। এটি এমন একটা ফোন যেটি ভাঁজ করা যাবে। আবার ভাঁজ খুললেই তা হয়ে যাবে একটি ট্যাব।


এমন একটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে কোরিয়ান বহুজাতিক প্রতিষ্ঠান স্যামসাং। চলিতি বছরই ফোনটি হাতে পাবে ক্রেতারা।


দ্য কোরিয়া হেরাল্ড জানায়, খুব শিগগিরই কল্পনাকে বাস্তবে রূপ দিতে চলেছে স্যামসাং। তারা ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে এ বছরই ছাড়বে। এর ভাঁজ খুললেই যন্ত্রটি ৭ ইঞ্চি পর্দার ট্যাবে পরিণত হবে। আশা করা যায়, এ বছরের মাঝামাঝি তা ক্রেতাদের হাতে এসে পৌঁছবে।


হেরাল্ড আরও জানায়, ২০১৭ সালের তৃতীয় প্রান্তিকে ১ লাখ পিস ভাঁজকৃত স্মার্টফোন বানাবে। একটা বিশেষ শ্রেণির ক্রেতাদের টার্গেট করেই আপাতত বাজারে ছাড়া হবে এটা। দারুণ এক গেজেট হবে। কাজেই দামের বিষয়টি মাথায় রাখতে হবে। ধনীদের জন্যই হয়তো এটা আনা হচ্ছে বলে ধারণা সংশ্লিষ্টদের।


এর আগেও অনেক প্রযুক্তি নির্মাতাই ভাঁজ করা যায় এমনস্ক্রিনের স্মার্টফোনের কথা বলে আসছে। কিন্তু স্যামসাংই প্রথমবারের মতো বাস্তবে পদক্ষেপ নেয়। তারা ২০১৫ সালে এ ধরনের ফোন বানানোর জন্য পেটেন্টের আবেদন করে। ২০১৬ সালের মধ্যে এটাকে নিয়ে দ্রুত গতিতে কাজ করা হয়।


ওই প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাডভান্সড টেকনলজির এই ফোন এখনি বাজারে আনা ঠিক হবে কিনা তা নিয়ে মাথা ঘামানো হচ্ছে। স্যামসাং অবশ্য এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি। সূত্র: নেক্সট ওয়েব ও সিনেটডটকম


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com