শিরোনাম
৮ বছরে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ৪০ শতাংশ
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৭:৩২
৮ বছরে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ৪০ শতাংশ
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘গত আট বছরে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ৪০ শতাংশ। ইন্টারনেট পরিসেবার দাম কমে যাওয়ায় দিন দিন এভাবে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে।’


শনিবার দুপুরে রাজশাহী কলেজ প্রাঙ্গণে তারবিহীন ইন্টারনেট ওয়াই-ফাই সেবার পরিধি বিস্তৃতকরণ ও আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, দেশের ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোয় অপটিক্যাল ফাইবার সংযোগ শুরু হয়েছে। এতে দ্রুত সময়ের মধ্যে প্রান্তিক জনগোষ্ঠিও পাবে দ্রুতগতির ইন্টারনেট সেবা।


তিনি বলেন, আগামী ২০১৯ সালের মধ্যে দেশের এক লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী কর্মকর্তার দফতরে সংযোগ দেয়া হবে ৩ লাখ কিলোমিটার অপটিক্যাল ফাইবার ক্যাবল। ইন্টারনেট ব্যবহার ষষ্ঠ মৌলিক অধিকার ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের ইন্টারনেট সেবার আওতায় নিতে কাজ করছে সরকার।


রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন, বেসরকারি প্রযুক্তি সেবাদানকারী আমার টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ।


উল্লেখ্য, গত বছরের ১৯ অক্টোবর রাজশাহী কলেজে ওয়াই-ফাই সেবা চালু হয়। এতোদিন ২০০ জন শিক্ষার্থী এ সেবার আওতায় ছিল। সেবার পরিধি বাড়ায় শনিবার থেকে আরও ৫০ জন এই সেবার আন্তভুক্ত হচ্ছেন। ইন্টারনেটের অপব্যবহার রোধে ব্যবহারকারীদের নজরদারিতে রাখতে এরই মধ্যে নানা উদ্যোগ নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শীর্ষ এ কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২৮ হাজার।


বিবার্তা/রিমন/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com