শিরোনাম
মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতার উদ্বোধন
প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৪:০৯
মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতার উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিজীবন, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কর্মজীবন সম্পর্কিত বিষয়াবলি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে রাজধানীতে শুরু হলো জ্ঞানভিত্তিক প্রতিযোগিতা ‘মুজিব অলিম্পিয়াড’।


মঙ্গলবার (১৫ জুন) তথ্য ও যোগাযোগ বিভাগের আয়োজনে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


অলিম্পিয়াডে বিশ্বের সকল দেশ থেকে বাংলাভাষীরা অংশ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।তিনি বলেন, নতুন প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুর আদর্শ চলার পথের পাথেয় বঙ্গবন্ধুর ছয় দফার পর তার জীবনী নিয়ে আইসিটি বিভাগের আয়োজনে শুরু হলো জ্ঞানের প্রতিযোগিতা মুজিব অলিম্পিয়াড।


পলক বলেন, এই আয়োজনের মূল লক্ষ্যই হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিজীবন, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কর্মজীবন সম্পর্কিত বিষয়াবলি নতুন প্রজন্মের কাছে তুলে ধরা। যাতে জাতির পিতার ব্যক্তি জীবন ও সংগ্রামী রাজনৈতিক জীবন থেকে নতুন প্রজন্ম স্বদেশ প্রেমের অনুপ্রেরণা পায়। সেই প্রেরণায় তারা যেনো দৃঢ় প্রত্যয়ে আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারে।


অপু মাহফুজের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিটি বিভাগের মহাপরিচালক এ বি এম আরশাদ হোসেন।


আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন আইসিটি বিভাগের সহকারি প্রোগ্রামার সৈয়দ ইশতিয়াক আহমেদ।


মুজিব অলিম্পিয়াড.গভ.বিডি ওয়ব সাইটে আগামী ২৪ জুন পর্যন্ত নিবন্ধন করে এই কুইজে অংশ নেয়া যাবে। ১০০ নম্বরের পরিক্ষা।


এছাড়াও আমার মুজিব অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিতে ২০ জুন এবং স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র প্রতিযোগিতায় ২৫ জুলাই ভিডিও জমা দেয়া যাবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com