শিরোনাম
আইসিটি বিভাগের উদ্ভাবনী উদ্যোগ শোকেসিং কর্মশালা
প্রকাশ : ১১ মে ২০২১, ১৭:৩২
আইসিটি বিভাগের উদ্ভাবনী উদ্যোগ শোকেসিং কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ এর আওতাধীন দফতর, সংস্থাসমূহের উদ্ভাবনী উদ্যোগের প্রদর্শনী (শোকেসিং) উপলক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।


মঙ্গলবার (১১মে) ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এই কর্মশালার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।


আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব রিনা পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক খাইরুল আমিন, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব ডা: বিকর্ণ কুমার ঘোষ ও মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব তৌহিদুল ইসলাম।


অনুষ্ঠানে আইসিটি বিভাগের অধীন প্রতিষ্ঠানসমূহ ভালো উদ্ভাবনী উদ্যোগসমূহ প্রদর্শন করা হয়। মূল্যায়ন কমিটি কর্তৃক আরো অধিকতর যাচাই-বাছাইয়ের শ্রেষ্ঠ উদ্ভাবনী নির্বাচন করে প্রকাশ করা হবে।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এন এম জিয়াউল আলম বলেন, আমাদের আইসিটি বিভাগ ও এর অধীন দফতরের কর্মকর্তাগণ প্রদর্শনীতে অনেক নতুন নতুন উদ্ভাবনী উদ্যোগ নিয়ে এসেছে। করোনা রেজিস্ট্রেশন সিস্টেম ওয়েবসাইট ‘সুরক্ষা’ , জুমের বিকল্প ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বৈঠক’, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম ‘কেম্পস’সহ বিভিন্ন উদ্যোগর কথা উল্লেখ করেন।


মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে উদ্ভাবন কার্যক্রম প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে এবং সম্প্রসারিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এ কর্মশালা উদ্ভাবনী শোকেসিং চর্চাকে আরও অনুপ্রাণিত করবে এবং সেবাবান্ধব কার্যক্রমকে ত্বরান্বিত করবে। পরে তিনি কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com