শিরোনাম
উইয়ের উদ্যোক্তাদের জন্য নতুন ঘোষণা দিলেন পলক
প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১৮:৩৬
উইয়ের উদ্যোক্তাদের জন্য নতুন ঘোষণা দিলেন পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশের নারী উদ্যোক্তাদের জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম উইম্যান অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)-এর জন্য একগুচ্ছ ঘোষণা দিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (১০ এপ্রিল) বিকেলে উইয়ের আয়োজনে বায়ার ও সেলার মিটের সমাপনী অনুষ্ঠানে ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব ঘোষণা দেন প্রতিমন্ত্রী।


উদ্যোক্তাদের উদ্দেশে পলক বলেন, আমাদের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবগুলো বিকাল চারটা থেকে ছয়টা পর্যন্ত যাতে উইয়ের সদস্যরা ব্যবহার করতে পারেন সেটা নিয়ে কাজ চলছে। সারাদেশে ৫৫০টি ডিজিটাল সার্ভিস অ্যামপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেনিং সেন্টার হতে যাচ্ছে, যার মাধ্যমে উই উদ্যোক্তারা সহজে কাজ করতে পারবেন। ৬৪টি জেলায় আইটি ইনকিউবেশন সেন্টার, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, একশপ/একপের মাধ্যমে উইয়ের সদস্যরা ব্যবসা করতে পারবেন।


এসময় উইয়ের মাধ্যমে লজিস্টিক সেবা চালুর ঘোষণা দেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, উইয়ের মাধ্যমে ৫০ হাজার টাকা করে ২০০০ উদ্যোক্তাকে অনুদান দেয়া হচ্ছে। আমি উইয়ের থেকে ১০০ জনের তালিকা নেবো যাদের ২৫ লাখ টাকা পর্যন্ত মাত্র ৪% সুদে বিশেষ বিনিয়োগ করবে আইসিটি ডিভিশন।


ভবিষ্যতে উইয়ের বিএসএম-এর মতো উদ্যোগগুলোর প্রাতিষ্ঠানিক রুপ আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন পলক। উইয়ের সদস্যদের জন্য টেকনোলজি, ট্রেনিং, ট্রেড লাইসেন্স, ট্রানজেকশন এবং সবাইকে এক করে কাজ করাটা ভীষণভাবে জরুরি বলেও মত দেন তিনি।


ওয়েবিনারে আরো উপস্থিত ছিলেন উইয়ের গ্লোবাল অ্যাডভাইজার ও সিল্ক গ্লোবালের সিইও সৌম্য বসু, উইয়ের উপদেষ্টা জাহানুর কবির সাকিব, ডিরেক্টর শেখ লিমা এবং উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা।


এসব ঘোষণায় উচ্ছ্বসিত উইয়ের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমাদের উদ্যোক্তাদের জন্য এতগুলো সুন্দর সুযোগ সৃষ্টি করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ। পলক ভাই প্রথম থেকে আমাদের অভিভাবক হিসেবে উইকে যেভাবে সাপোর্ট করে যাচ্ছেন এটা আমাদের জন্য বড় আনন্দের একটা খবর। আজ আমাদের জন্য যে সুখবরগুলো দিয়েছেন এর জন্য আমি ভীষণ আনন্দিত। ভবিষ্যতেও বিএসএম-এর মত আয়োজন করবো প্রতিনিয়ত।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com