শিরোনাম
প্রযুক্তি মাধ্যম ব্যবহারযোগ্য সব প্রতিষ্ঠান খোলা রাখার দাবি
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৮:৫১
প্রযুক্তি মাধ্যম ব্যবহারযোগ্য সব প্রতিষ্ঠান খোলা রাখার দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডিজিটাল বিন্যাসের মাধ্যমে ব্যবহারযোগ্য সকল প্রতিষ্ঠান ও মাধ্যম খোলা রাখার দাবি জানিয়েছে বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি করেছে সংগঠনটি।


সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক বলেন, লকডাউনের মধ্যে ও করোনা মহামারীতে একমাত্র দেশের অর্থনীতি সচল রাখতে সক্ষম হয়েছে প্রযুক্তি। কিন্তু এবছর লকডাউনে অনেক প্রযুক্তি বিন্যাস মাধ্যম লকডাউনের সাথে সাথে বন্ধ করে দেয়া হয়েছে যা দুঃখজনক।


সাময়িক সময়ের জন্য হলেও অন্যান্য আদালতগুলোও ভার্চুয়াল মাধ্যমে খুলে দেয়ার দাবি জানিয়ে সংগঠনটির নেতারা বলছেন, দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান বিচার বিভাগ এর হাইকোর্ট ও অন্যান্য কোর্ট ভার্চুয়াল মাধ্যমে পরিচালিত হচ্ছে না। মহামান্য হাইকোর্টের ৩৫টি কোর্টের মধ্যে মাত্র চারটি পোর্ট সচল রাখা হয়েছে। এতে বিনা অপরাধে শাস্তিপ্রাপ্ত অপরাধীরাও জামিন নিতে পারছে না। ভার্চুয়াল মাধ্যমে সবগুলো কোর্ট চালু রাখলে মানবিক দিক রক্ষার পাশাপাশি দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান সম্মান অক্ষুণ্ণ থাকবে।


দেশে রাইড শেয়ারিং পাঠাও এবং উবার বন্ধ করে দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করে তারা বলেছেন, রাইড শেয়ারে ব্যবহৃত ব্যক্তিগত গাড়ি গণপরিবহনের চাইতে অত্যন্ত নিরাপদ। তারপরও সেগুলো বন্ধ। কিন্তু দেশের গণপরিবহন খুলে দেয়া হয়েছে। এতে রাইড শেয়ারিং এর মাধ্যমে পাঠাও এর প্রায় এক লক্ষ ২০ হাজার চালক বর্তমানে আর্থিক কষ্টে আছে। তাই আমরা মনে করি সরকারের উচিত ডিজিটাল মাধ্যম ব্যবহার করে যে সকল প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করে থাকে তা সব খুলে দেয়া হোক।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com