শিরোনাম
বন্ধ হচ্ছে নিষ্ক্রিয় জিমেইল অ্যাকাউন্ট
প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৮:০১
বন্ধ হচ্ছে নিষ্ক্রিয় জিমেইল অ্যাকাউন্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যেসব ইমেইল ব্যবহারকারী জিমেইলে অ্যাকাউন্ট চালু করে দীর্ঘ ধরে বন্ধ রেখেছেন তাদের অ্যাকাউন্টগুলো বন্ধ করে দিতে যাচ্ছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল।নতুন নিয়মের কারণে আগামী জুন মাস থেকে নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বন্ধ করে দেবে প্রতিষ্ঠানটি।


ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আগামী জুন থেকে গুগল ফটোজে বিনামূল্যে ছবি রাখার সুবিধাও তুলে নেয়া হবে। নতুন নীতি অনুযায়ী ২ বছরেরও বেশি সময় ধরে যেসমস্ত অ্যাকাউন্টগুলো নিষ্ক্রিয় রয়েছে, সেগুলো পুরোপুরি ডিলিট করে দেওয়া হবে। তবে এ নিয়ম কার্যকরের আগেই গুগলের পক্ষ থেকে প্রত্যেক অ্যাকাউন্টধারীকে ই-মেইলে সতর্কবার্তা পাঠানো হবে।


গুগলের পক্ষ থেকে জানানো হয়, ব্যবহারকারীরা আর বিনামূল্যে গুগল ফটোজ ব্যবহার করতে পারবেন না। এছাড়া যে সমস্ত অ্যাকাউন্ট হোল্ডাররা জিমেইল, গুগল ড্রাইভ, ডকুমেন্টস, শিটস, স্লাইডস, ড্রইংস, ফর্মস এবং জ্যামবোর্ড ফাইলস ২ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করেননি, তাদের সেই সমস্ত অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়া হবে।


অবশ্য, ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট হোল্ডারদের বিশ্বাসযোগ্য কন্টাক্টসদের কাছে তাদের অ্যাকাউন্ট সংক্রান্ত সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পৌঁছে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে টেক জায়ান্টের পক্ষ থেকে। যদি সেই ইউজারের অ্যাকাউন্টটি ৩ থেকে ১৮ মাসের ব্যবধানে ইনঅ্যাক্টিভ থাকে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com