শিরোনাম
দেশের তরুণদের জ্বলে উঠার অনুপ্রেরণা দিয়েছে রবি
প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ১৭:১৪
দেশের তরুণদের জ্বলে উঠার অনুপ্রেরণা দিয়েছে রবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশকে মোবাইল গেমিং হাব হিসেবে গড়ে তুলতে মোবাইল অপারেটর রবির বিডিঅ্যাপসকে জাতীয় অ্যাপ স্টোর হিসেবে ঘোষণা করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


বৃহস্পতিবার (৪ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে আইসটি টাওয়ারে বিডি অ্যাপসের সঙ্গে অনুষ্ঠিত চুক্তি অনুষ্ঠানে এই ঘোষণা দেন প্রতিমন্ত্রী।


পলক বলেন, রবি বিডিঅ্যাপস ডেভেলপ করেছে। কিন্তু আইসিটি বিভাগের সঙ্গে যখন চুক্তি হচ্ছে, তখন আমরা এর নামটাও ন্যাশনাল অ্যাপ স্টোর করে দিয়েছি। ফলে এটা কেবল রবি কিংবা আমাদের ইনোভোশন অন্টরপ্রেণর একাডেমি, অথবা স্টার্টআপ বাংলাদেশ বা মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট প্রকল্পের মধ্যে সীমাবদ্ধ থাকছে না। এই অ্যাপ স্টোরে গ্রামীণফোনের স্টার্টআপরাও হোস্ট করতে পারবে। বাংলালিংকের এক্সেলারেটর প্রোগ্রামের অ্যাপ ডেভেলপাররাও ব্যবহার করতে পারবে।


প্রতিমন্ত্রী রবির প্রশংসা করে আরো বলেন, রবি কেবল আপন শক্তিতে নিজেরাই জ্বলে ওঠেনি, পুরো বাংলাদেশের তরুণদের জ্বলে উঠার অনুপ্রেরণা দিয়েছে।


বক্তব্যের শুরুতেই বিডিঅ্যাপসের সঙ্গে আইসিটি বিভাগের চুক্তির যৌক্তিকতা তুলে ধরে পলক আরো বলেন, আমরা যদি দেশের তরুণদের অ্যাপ ডেভেলপমেন্ট বিষয়ে সক্ষম করে তুলতে পারি তাহলে আমাদের জন্য বিলয়ন ডলারের অপারচুনিটি অপেক্ষা করছে।


আর এই সুযোগ কাজে লাগাতে তরুণ সফটওয়্যার শিল্পীদের দক্ষতা ও যোগ্যতা বাড়ানোর জন্য দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে গেম টেস্টিং ল্যাব স্থাপন করা হয়েছে বলে জানান তিনি।


এসময় বিকাশের মতো রবি অ্যাপের মাধ্যমে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার সুযোগ সৃষ্টিতে রবি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান আইসিটি তিনি।


আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, রবি আজিয়েটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ, সিসিও শিহাব আহমেদ এবং আইসিটি বিভাগের মোবাইল গেমিং অ্যান্ড অ্যাপ প্রকল্পের পরিচালক আনোয়ারুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান সঞ্চালনা করেন রবির চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার শাহেদ আলম।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com