মাত্র ৫ টাকায় আনলিমিটেড ইন্টারনেট!
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ২১:৫৮
মাত্র ৫ টাকায় আনলিমিটেড ইন্টারনেট!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশি দুই তরুণ-তরুণী অল্প টাকায় ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করেছেন। তাদের উদ্ভাবিত পদ্ধতি দিয়ে সারাদিনে মাত্র ৫ টাকায় মিলবে ইন্টারনেট। নতুন এ পদ্ধতির আবিষ্কারকদের নাম সামিহা তাহসিন ও ওমরান জামাল।


এ প্রসঙ্গে সামিহা তাহসিন গণমাধ্যমকে বলেন, একদিন ক্লাস রিলেটেড জরুরি লিংক ওপেন করতে গিয়ে ওয়াইফাই না থাকায় তা খুলতে পারিনি। মোবাইলেও নেট পাচ্ছিলাম না। তখনই ওয়াইফাই নেটওয়ার্ক শেয়ার করার আইডিয়াটি পাই এবং ওমরান জামালের সঙ্গে তা শেয়ার করি। এরপরই ‘বণ্টন কানেক্ট’ নামে দারুণ আইডিয়াটির সূচনা হয়। এ অ্যাপটি ব্যবহার করে যে কেউ তাদের ওয়াইফাই নেটওয়ার্ক শেয়ার করতে পারবেন। অন্যরা স্বল্প টাকার বিনিময়ে সেটি ব্যবহার করতে পারবেন। গত বছরের নভেম্বরে এর যাত্রা শুরুর পর বিদেশি বিনিয়োগও পেয়েছি।


ওমরান বলেন, এক শ্রেণির মানুষ ছোট ডাটা প্যাক ব্যবহার করেন। আমরা মূলত ওই দিকেই ফোকাস করছি।এ সেবার মাধ্যমে খরচের ২০ শতাংশ নেবে বণ্টন। বাকি ৮০ শতাংশ পাবে সেবাপ্রদানকারী। বণ্টন ব্যবহারকারীরা মাত্র ৫ টায় সারাদিন এ সেবা পাবেন। তবে ভ্রমণে থাকলে খরচ হবে ১০ টাকা। অথচ মোবাইল অপারটেরদের থেকে এক জিবি ডাটা প্যাক কিনতে ২৫ থেকে ৭৭ টাকা পর্যন্ত খরচ হয়।


বিবার্তা/গমেজ/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com