শিরোনাম
শেখ কামাল
আইটি ইনকিউবেশন সেন্টার হবে আগামী প্রজন্মের স্বপ্নের ঠিকানা
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২০, ১৬:২৯
আইটি ইনকিউবেশন সেন্টার হবে আগামী প্রজন্মের স্বপ্নের ঠিকানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সেন্টার শুধু ইট-কাঠ-পাথরের-লোহার একটি অবকাঠামো নয়। শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার হবে চট্টগ্রামের আগামী প্রজন্মের স্বপ্ন পূরণের ঠিকানা। এখন থেকে প্রতি বছর এক হাজারের বেশি তরুণ প্রশিক্ষণ নেবে। স্টার্টআপ ফ্লোর ব্যবহার পাবে। ফ্রিল্যান্সারদের জন্য ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেওয়া হবে।


শনিবার (২৮ নভেম্বর) দুপুরে ৪৮ কোটি টাকা ব্যয়ে বন্দরনগরী চট্টগ্রামের চান্দগাঁওয়ে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


আইসিটি প্রতিমন্ত্রী বলেন, যদিও অর্থের দিক দিয়ে ৪৮ কোটি টাকা চট্টগ্রামের উন্নয়নের তালিকায় খুব বড় কিছু নয়, এখানে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু টানেল হচ্ছে, ফ্লাইওভার নির্মিত হয়েছে। টার্মিনাল হচ্ছে। পাশেই মিলিটারি ইউনিভার্সিটি হচ্ছে। কিন্তু সদ্য স্বাধীন বাংলাদেশ বিনির্মাণের বঙ্গবন্ধু যেই সম্পদকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করেছিলেন সেই দুটি সম্পদকে কাজে লাগাতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ছাড়া আর কোনো সরকার বা রাষ্ট্র প্রধান মনোযোগী হননি।


পলক বলেন, আজ যদি কারো ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইমো থাকে তাহলে ৫০-১০০ টাকার এমবি দিয়ে মাসব্যাপী দেশে-প্রবাসে বিনা পয়সায় কথা বলা যায়। ভিডিও কলও করা যায়। একটা পয়সা কাওকে খরচ করতে হয় না। এটাই জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ।


চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, প্রকল্প পরিচালক মোস্তফা কামাল, হাইটেক পার্কের পরিচালক শফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।


আগামী দুই বছরের মধ্যে ৩৬ হাজার বর্গফুট এলাকায় নির্মাণ করা হবে ৬তলার এই ভবন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com