শিরোনাম
গিগাবাইটের নতুন ৭ মডেলের ল্যাপটপ
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৪:৩৪
গিগাবাইটের নতুন ৭ মডেলের ল্যাপটপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট ব্রান্ডের নতুন ৭টি মডেলের উচ্চ গতিসম্পন্ন ল্যাপটপ। রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের উপযোগী এই ল্যাপটপগুলো উন্মোচন করা করা হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের (বিডি)ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদ উল মুনীর।


অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো. আনাস খান। এতে অ্যারো ১৫ ওলেড কেবি, অ্যারো ১৫ এসবি, অ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫ এমবি ৮ জিবি মডেলের ল্যাপটপগুলোর ফিচার ও গুণাগুণ তুলে ধরা হয়।


অ্যারো ১৫ ওলেড কেবি
ইন্টেলের দশম জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে। গেমিংয়ের জন্য বানানো এই ল্যাপটপে থাকছে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি। সেই সাথে সামসাং অ্যামোলেড প্রযুক্তির ১৫.৬ ইঞ্চি ইউএইচডি ডিসপ্লে প্যানেল ব্যাবহার করা হয়েছে। যার ফলে রেজুলেশন পাবেন ৩৮৪০x২১৬০ পিক্সেল। গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে আল্ট্রা-থিন বেজেল ডিসপ্লে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্য রাখা হয়েছে ২ লাখ ৩ হাজার টাকা।


অ্যারো ১৫ এসবি
এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেই সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্য রাখা হয়েছে ১ লাখ ৬৪ হাজার টাকা।


অ্যারো ১৭ এসবি
গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি, ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। সেই সাথে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মূল্য রাখা হয়েছে ১ লাখ ৭৩ হাজার টাকা।


অরাস ৭ কেবি
দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসরের ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে সাথে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে থাকছে ৫১২ জিবি এসএসডি। ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেই সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম , ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্য রাখা হয়েছে ১ লাখ ৫৬ হাজার টাকা।


অরাস ৫ কেবি
এতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর, ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি। ১৫. ৬ ইঞ্চির থিন বেজেল এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম , ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। এটির বাজার মূল্য রাখা হয়েছে ১ লাখ ৪৭ হাজার টাকা।


অরাস ৫ এমবি ১৬ জিবি
এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর। এতে ব্যবহার করা হয়েছে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চির এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০টি আই ৪ জিবি ডিডিআর ৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্য রাখা হয়েছে ১ লাখ ২৮ হাজার টাকা।


অরাস৫ এমবি ৮ জিবি
প্রায় একই রকম দেখতে এই মডেলটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০টি আই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম , ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। মডেলটির বাজার মূল্য রাখা হয়েছে ৯২ হাজার টাকা।


ল্যাপটপগুলো বাংলাদেশের সকল শীর্ষস্থানীয় আইটি শপগুলোতে পাওয়া যাবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com