তথ্য সংরক্ষণে বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ : পলক
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৬:৪৩
তথ্য সংরক্ষণে বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ : পলক
বিবাতা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী দিনে তথ্য সংরক্ষণ ও বিশ্লেষণে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


সেই লক্ষ্য নিয়ে তথ্যের ব্যবহার ও সংরক্ষণের চাহিদা মেটানোর পাশাপাশি এর নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। নিরাপত্তার স্বার্থেই দেশের তথ্য দেশেই সংরক্ষণের তাগিদ দিয়েছেন তিনি।


সকল নাগরিক ও রাষ্ট্রের তথ্য ও অর্থের নিরাপত্তা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে এই চ্যালেঞ্জ মোকাবেলায় ন্যাশনাল সার্ট নিরাপত্তায় কাজ করছেন। এ কারণেই প্রতিষ্ঠানকে একেকটি সার্ট গঠনে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি সার্বিক সহায়তা দিতে প্রস্তুত বলেও জানান প্রতিমন্ত্রী।


সোমবার (২৩ নেভেম্বর) ডাটা সংরক্ষণ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানির সঙ্গে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মধ্যে চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে এসব তথ্য জানান জুনাইদ আহমেদ পলক।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান মোঃ রইছউল আলম মন্ডল, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ ব্যাংকে নব নিযুক্ত ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, রাজধানী উন্নয়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: সাঈদ নূর আলম এবং বাংলাদেশ ডেটা সেন্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব উপস্থিত ছিলেন।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com