জীবাণু প্রতিরোধক স্মার্টফোন আনছে বুলিট
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৬:২৩
জীবাণু প্রতিরোধক স্মার্টফোন আনছে বুলিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তির এ যুগে জীবাণু প্রতিরোধক বিভিন্ন ডিভাইস তৈরি হয়েছে। এবার সে তালিকায় যোগ হলো জীবাণু প্রতিরোধক স্মার্টফোন ‘ক্যাট এস৪২’। ফোনটি তৈরি করেছে রিডিং-ভিত্তিক সংস্থা বুলিট।


ফোনটি অসমতল, টেকসই এবং সম্পূর্ণ ওয়াটারপ্রুফ। ফোনটিতে ব্যবহৃত সিলভার আয়ন ২৪ ঘণ্টায় ৯৯ দশমিক ৯ শতাংশ জীবাণুর বিস্তার রোধ করতে সক্ষম।


এর উপাদানগুলিতে ব্যবহার করা হয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল টেকনোলজি। এ প্রযুক্তি ব্যাকটেরিয়ার বিস্তার রোধ করলেও জীবাণুকে সরাসরি ধ্বংস করে না।


রিডিং-ভিত্তিক সংস্থা বুলিট এমনভাবে এন্ট্রি-লেভেল ডিভাইস তৈরি করেছে যা শক্ত টেকসই এবং বহুমুখীভাবে নির্মিত। ফোনটি বায়োমাস্টার অ্যান্টিমাইক্রেবায়াল প্রযুক্তিতে সজ্জিত হয়ে আগামী বছরের বসন্তকালে বিশ্ব বাজারে পাওয়া যাবে। বাংলাদেশি টাকায় যার দাম পড়বে প্রায় ২৬ হাজার টাকা।


স্মার্টফোনটিতে থাকছে ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, ওয়াটার ও ডাস্ট প্রুফ। অ্যান্ড্রয়েড ১০ যা ১১ পর্যন্ত বর্ধিত। ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রমের সঙ্গে থাকছে বর্ধিত স্টোরেজ। এছাড়াও থাকছে ২ বছরের ওয়ারেন্টি সুবিধা।


প্রতিষ্ঠানটি আরো বলছে, ২০২২ সালের দিকে অন্যান্য ক্যাট ফোনে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য আনা হবে যেখানে যুক্ত করা হবে থার্মাল ইমেজিং স্লিমলাইন ও ফ্লাগশিপ এস৬২। এস৫২ স্মার্টফোনটির দাম পড়বে প্রায় ৪৩ হাজার টাকা। সূত্র: ডেইলি মেইল


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com