শিরোনাম
বাজারে নতুন ফোন আনছে ভিভো
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৪:৩৪
বাজারে নতুন ফোন আনছে ভিভো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একের পর এক অসাধারণ ফিচারস সম্পন্ন মোবাইল ফোন বাজারে আনছে ভিভো। এরই ধারাবাহিকতায় ভিভো রিলিজ করতে যাচ্ছে তাদের নতুন মোবাইল ভিভো ওয়াই৭০। মোবাইলটির ওজন ১৭১ গ্রাম।


ভিভো ওয়াই৭০ মোবাইলের ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৪৪ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ১০৮০×২৪০০ পিক্সেলস। ডিসপ্লেটির রেশিও ২০:৯। ইপিআই ডেনসিটি ৪০৯।


মোবাইলটি পিছনে দৌড়াচ্ছে ট্রিপল ক্যামেরা সেটআপ। প্রথম ক্যামেরা টি ৪৮ মেগাপিক্সেল এর মেইন সেনসর। দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড লেন্স। তৃতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেল এর দেপ্ত সেন্সর। ক্যামেরাটির ফিচারস রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ,hdr প্যানারোমা।


ভিডিও করা যাবে 4k-30fps,1080-30/60. মোবাইলটি সামনে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল এর একটি ওয়াইড লেন্স।


ভিভোর এই মোবাইলের সামনের ক্যামেরা নিয়ে রয়েছে অনেক মানুষের ধোঁয়াশা। মোবাইলের সামনের ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 4k-30fps,1080-30fps।


মোবাইলটিতে অন্যান্য ফোনের মতো এটিও পাবেন টুজি থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্কের সুবিধা। মোবাইলটিতে ব্যবহার করা যাবে ডুয়েল ন্যানো সিম কার্ড।


মোবাইলটিতে অপারেটিং সিস্টেমে হিসেবে দেয়া হয়েছে ভিভোর নিজস্ব অপারেটিং সিস্টেম ফানটাচ টেন যা অ্যান্ড্রয়েড ইলেভেন এর উপর বেস করে বানানো।


ভিভো ওয়াই৭০ মোবাইলটিতে চিপসেট হিসেবে দেওয়া হয়েছে ইক্সোনাস ৮৮০। এটি একটি আট ন্যানোমিটারের অক্টাকোর গেমিং প্রসেসর। মোবাইলটিতে জিপিইউ হিসেবে দেয়া হয়েছে মালি জি৭৬।


মোবাইলটির স্টোরেজ হিসেবে দেওয়া হয়েছে ১২ জিবি রম এবং ৮ জিবি র‌্যাম। আপনি চাইলে মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে আপনার স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন।


মোবাইলটিতে স্টেরিও স্পিকার এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক রয়েছে। এতে সিকিউরিটি হিসেবে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হয়েছে।


মোবাইলটিতে ৪৫০০ এমএএইচ নন রিমুভেবল একটি ব্যাটারি দেওয়া হয়েছে। মোবাইলটি ১৮ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মোবাইলটি বাজারে পাওয়া যাচ্ছে তিনটি কালারে। ব্ল্যাক, ব্ল এবং হোয়াইট ।


বাংলাদেশের বাজারে মোবাইল অফিশিয়াল প্রাইস সম্পর্কে ভিভো কিছু বলে নাই। তবে আসা করা যায় তারা খুব তাড়াতাড়ি বাজারে মোবাইলটি রিলিজ করবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com