শিরোনাম
‘উই’ সদস্যদের জন্য ৫ কোটি টাকার উদ্যোক্তা তহবিল গঠন করা হবে
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৪:০৯
‘উই’ সদস্যদের জন্য ৫ কোটি টাকার উদ্যোক্তা তহবিল গঠন করা হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্টার্টআপ বাংলাদেশ থেকে ‘উই’ সদস্যদের জন্য ৫ কোটি টাকার উদ্যোক্তা তহবিল গঠন করা হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


রবিবার রাতে নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ফোরামের প্রথম ভার্চুয়াল সম্মেলনের সমাপনীতে এই আশ্বাস দেন প্রতিমন্ত্রী।


শনিবার শুরু হওয়া এই সামিটে দেশীয় উদ্যোক্তা, ব্যবসায়ী নেতা, অনলাইন ব্যবসা বিশেষজ্ঞদের পাশাপাশি বিদেশি উদ্যোক্তারাও তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।


দেশী-বিদেশী উদ্যোক্তা, ব্যবসায়ী নেতা এবং অনলাইন ব্যবসা বিশেষজ্ঞদের অভিজ্ঞতা বিনিময়ের মধ্য দিয়ে রবিবার রাতে শেষ হলো উই ফোরামের দুই দিনের প্রথম ভার্চুয়াল সম্মেলন।


সম্মেলনে ডিজিটাল পেমেন্ট, নারী ও উদ্যোক্তাদের জন্য নীতিগত সহায়তা, সামাজিক ব্যবসা ও ‘উই’ প্লাটফর্মের ভূমিকা, তৃণমূলের উদ্যোক্তাদের জন্য ব্যাংক ও ভেঞ্চার ক্যাপিটাল সুবিধাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।


প্রথমদিনের আয়োজনে আলোচনায় অংশ নেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, বাংলাদেশে ভারতীয় নবনিযুক্ত রাষ্ট্রদূত বিক্রম কে দোরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার সৈয়দা মুনিয়া তাসনীম প্রমুখ বক্তব্য দেন।


উই এর মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছেন এমন ১০ জন নারীকে সম্মেলন উপলক্ষ্যে উদ্যোক্তাকে সম্মাননা দেওয়া হয়।


এছাড়াও ‘উই’ উপদেষ্টা রাজিব আহমেদ, সভাপতি নাসিমা আক্তার নিশা, ই-ক্যাব পরিচালক আশীষ চক্রবর্তী, মাস্টার কার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মুহাম্মাদ কামাল, আইডিয়া প্রকল্পের পিডি মজিবুল হক, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশিদ, ই-সফটের প্রধান নির্বাহী আরিফুল হাসান অপু, অ্যাভারিস্ক এর লিড প্রোডাক্ট ম্যানেজার প্রিয়াঙ্কা নায়েক, প্রিয়শপ প্রতিষ্ঠাতা আশিকুল আলম খান, অগ্নিসুমুখ ইনোভেটর শ্রী হরি রাও, সৌম্য বসু, তৌহিদ হোসেন, ফরেন ইনফেস্টরস চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রি অব ইউকের ডিরেক্টর ড. পরম শাহ ও সোশ্যাল মিডিয়া অ্যান্ড ব্র্যান্ডিং বিশেষজ্ঞ হাসান বেনাউল ইসলাম বিভিন্ন সেশনে বক্তব্য দেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com