আমদানীকারক থেকে উৎপাদক হওয়ার আহ্বান পলকের
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৯:১২
আমদানীকারক থেকে উৎপাদক হওয়ার আহ্বান পলকের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্য প্রতিষ্ঠানগুলোকে আমদানীকারক থেকে উৎপাদক হওয়ার আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


শনিবার বিকালে বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্যদের জন্য এসএমই ব্যাংকিংসহ জামানত বিহীন ঋণ সুবিধা বিষয় চুক্তি অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, আমরা প্রত্যাশা করছি, ব্র্যাক ব্যাংক হার্ডওয়্যার উৎপাদক প্রতিষ্ঠানগুলোতে ঋণ দেবে। আমরাও হাইটেক পার্কে কারখানা গড়তে বিশেষ সুবিধা দেবো। স্টার্ট আপ বাংলাদেশ থেকেও বিনিয়োগ সুবিধা এবং একাধিক অংশীজনকে নিয়ে ব্যবসায় করার ক্ষেত্রে তৈরি করে দেয়া হবে।


জামানত বিহীন ঋণ চুক্তি অনুযায়ী, ন্যূনুতম ২ বছরের বিসিএস সদস্যরা ৫০ লাখ টাকা ঋণ সুবিধা পাবেন। ঋণ সুবিধা দিতে ব্র্যাক ব্যাংকের এলিফেন্ট রোড শাখায় সুনির্দিষ্ট একজন ব্যাংকার নিযুক্ত থাকবেন। বিসিএসের শাখা অফিস অবিস্থত ৭টি জেলাতেই থাকবে ডেডিকেটেড এসএমই হেল্পলাইন। মিলবে ফ্রি ডেবিট কার্ড ও ইন্টারনেট ব্যাংকিং সল্যুশন। চালু হবে কো-ব্র্যান্ডেড ডেবিট কার্ড।


কাজী ইমদাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে এসবিকে টেক ভেঞ্চারের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবীর, ব্রাক ব্যাংকের সিইও সেলিম আরেফ হোসাইন, এসএমই শাখার প্রধান সৈয়দ আব্দুল মোমেন, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম এবং সভাপতি শাহিদ উল মুনীর সংযুক্ত ছিলেন।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com