শিরোনাম
আইএসপিএবি-কোয়াবের ভূগর্ভস্থ এক্সেস নেটওয়ার্ক স্থাপন
প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৫:১৭
আইএসপিএবি-কোয়াবের ভূগর্ভস্থ এক্সেস নেটওয়ার্ক স্থাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটিতে এক্সেস নেটওয়ার্ক স্থাপন করছে আইএসপিএবি ও কোয়াব।


নগর সৌন্দর্য রক্ষায় বুধবার (২১ অক্টোবর) সম্মিল্লিত অর্থায়নে মাটির নিচ দিয়ে বাড়ি বাড়ি ইন্টারনেট সংযোগ স্থাপনের কাজ শুরু করা হয়।


এর আগে দুই সংগঠনের নেতারা এই কাজের উদ্বোধন করেন। এসময় আইএসপিএবি, সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব ইমদাদুল হক ও কোয়াব প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ এই কাজের উদ্বোধন করেন।


এইচডি ড্রিলিং মেশিনের মাধ্যমে সিটি কলেজ প্রান্ত থেকে রাস্তার দুই পাশ দিয়ে ১০০ মিটার পর পর ‘বোরিং কল’ স্থাপনের মাধ্যমে শুরু হয়ে এই মিশন।


এর আগে মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও সংশ্লিষ্ট সংস্থাগুলোর কাছ থেকে এই কাজের লিখিত অনুমতি পেয়েছে আইএসপিএবি।


অনুমতি অনুযায়ী, ধানমন্ডি ২৭ মোড় পর্যন্ত এই নির্দিষ্ট দূরত্বে ট্রেঞ্চ করে ক্যাবল সঞ্চালন করবে তারা।


প্রসঙ্গত, গত ১২ অক্টোবর দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ১৮ তারিখ থেকে সব আবাসিক ও বাণিজ্যিক এলাকায় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন রাখা হবে।


সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন গত আগস্ট মাস থেকে মাটির নিচ থেকে সংযোগের কোনো ব্যবস্থা না করেই আইএসপি ও ক্যাবল টিভি অপারেটরদের লাইনগুলো অপসারণ করা শুরু করে। এতে গত দুই মাসে আনুমানিক ২০ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হয়েছে আইএসপিএবি ও কোয়াবকে।


সম্মেলনে আরো বলা হয়, এছাড়াও ইন্টারনেট সংযোগ না থাকায় ৩৩টি টিভি চ্যানেলের সাংবাদিক, ১ লাখেরও বেশি চাকরিজীবী এবং ১ হাজার আইএসপি ও কোয়াব সদস্য চাকরি হারানোর ঝুঁকিতে রয়েছেন।


এরপর গত শনিবার (১৭ অক্টোবর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে ফলপ্রসূ বৈঠকের পর আইএসপিএবি ও কোয়াব ঘোষিত ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়। আর রবিবার ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে উভয় সংগঠনের আলোচনার ভিত্তিতে নিজেরাই আন্ডার গ্রাউন্ড ক্যাবলিংয়ের মিশন শুরু করছে সংগঠন দুটি।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com