শিরোনাম
দেশে রেডমি ৯সি স্মার্টফোন ও স্মার্টব্যান্ড আনলো শাওমি
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪২
দেশে রেডমি ৯সি স্মার্টফোন ও স্মার্টব্যান্ড আনলো শাওমি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীনা প্রতিষ্ঠান শাওমি মঙ্গলবার দেশের বাজারে বাজেট লাইন-আপের রেডমি ৯সি স্মার্টফোন উন্মোচন করেছে।


এছাড়াও প্রতিষ্ঠানটি পরিধানযোগ্য পণ্য ক্যাটেগরিতে প্রথমবারের মতো মি স্মার্ট ব্যান্ড ৫ উন্মোচন করেছে।


শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, প্রতিটি রেডমি ডিভাইসের মাধ্যমে প্রযুক্তিকে সবার কাছে সহজলভ্য করতে তাদের আরো কাছাকাছি যাচ্ছি। গ্রাহকরা আমাদের প্রতি যে আস্থা রেখেছেন তারই প্রমাণ রেডমি সিরিজের ব্যাপক জনপ্রিয়তা। রেডমি ৯সি ডিভাইস আনার লক্ষ্য হচ্ছে, বাজেট সেগমেন্টে প্রযুক্তিকে আরও গণতান্ত্রিক করে তোলা’।


তিনি আরো বলেন, আমরা শুধুমাত্র একটি স্মার্টফোন প্রতিষ্ঠান নই। আমাদের প্রতিটি বিভাগে আনা নতুন সব ক্যাটেগরি তার প্রমাণ। মি স্মার্ট ব্যান্ড ৫ দিয়ে নতুন একটি ক্যাটেগরির পণ্য উন্মোচন করেছি। আমাদের বিশ্বাস ডিভাইসটি মি ফ্যান এবং ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করবে।


রেডমি ৯সি


নতুন এন্ট্রি লেভেলের ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকারের ডট ড্রপ ডিসপ্লে, যা কোনো কিছু দেখার অভিজ্ঞতাকে অনন্য করে তুলবে। ৫০০০ এমএএইচ-এর শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীদের দেবে দীর্ঘক্ষণ ব্যবহারের সুবিধা। রেডমি ৯সি স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর গেইমিং চিপসেট। যার গতি ২.৩ গিগাহার্জ।


যেকোনো পরিস্থিতিতে দ্রুত ও পরিষ্কার ছবি তোলার সুবিধা দিতে রেডমি ৯সি হ্যান্ডসেটে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।


ফোনের পিছনে দেয়া হয়েছে টেক্সচারড ডিজাইন। যা যেকোনো ধরনের দাগ থেকে রক্ষা করবে এবং ফোনকে সবসময় রাখবে নতুনের মতো। এআই ফেইস আনলক আপনাকে যেকোনো ধরনের অপ্রত্যাশিত অ্যাক্সেস থেকে নিরাপত্তা দেবে। ফোনটিতে স্ট্যান্ডবাই ডুয়েল ফোরজি সাপোর্ট সুবিধার সঙ্গে রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। রেডমি সিরিজের একই মানের অন্যান্য ফোনের চেয়ে রেডমি ৯সি উন্নতমানের হিসেবেই হাজির হয়েছে।


মি স্মার্ট ব্যান্ড ৫


ফিটনেস পণ্যগুলো আরও বৃহৎ পরিসরে গ্রাহকদের সঙ্গী হয়ে উঠছে। মি স্মার্ট ব্যান্ড ৫ এ রয়েছে ১.১ ইঞ্চির কালার অ্যামোলেড ডিসপ্লে, যা এর আগের ডিসপ্লের থেকে ২০ শতাংশ বড়। ব্যবহারকারীরা ৬৫ এর অধিক ডায়নামিক ডিসপ্লে থেকে নিজেদের স্টাইল অনুযায়ী ছয়টি কালার থেকে পছন্দের কালার বাছাই করে নিতে পারবেন।


আপনি যে কোনো ধরনের ওয়ার্কআউটই করুন না কেনো মি স্মার্ট ব্যান্ড ৫ আপনাকে সেই সুবিধা দেবে। পানিরোধী ৫ এটিএম সার্টিফিকেশন থাকায় আপনি নিশ্চিন্তে পুলে সাঁতার কাটতে, সার্ফিং করা কিংবা গোসলের হিসাব রাখতে পারবেন। রয়েছে ১১টি এক্সারসাইজ মোড।



ফিটনেস ডিভাইসটিতে রয়েছে পিপিজি হার্টরেট সেন্সর যা আগের তুলনায় ৫০ শতাংশেরও বেশি সঠিক হিসাব দেবে। ফলে এর মাধ্যমে আপনি আপনার হৃদপিণ্ডের অবস্থা সম্পর্কে জানতে পারবেন, পাশাপাশি ঘুমের পরিমাণ কিংবা স্ট্রেস লেভেল সম্পর্কে সঠিক একটা ধারণা পাবেন। সর্বোপরি ডিভাইসটি আপনার ব্যক্তিগত স্বাস্থ্যের বিষয়গুলো খেয়াল রাখতে এবং আপনার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে জানতে কাজ করবে।


বড় ডিসপ্লে এবং নতুন সব ফিচার থাকলেও সার্বক্ষণিক ব্যবহারে আপনি একবার ফুল চার্জে ১৪ দিন পর্যন্ত এর পাওয়ার ব্যাকআপ পাবেন।


রেডমি ৯সি সানরাইজ অরেঞ্জ, টুয়াইলাইট ব্লু এবং মিডনাইট গ্রে রঙে পাওয়া যাবে। ২ জিবি+৩২ জিবি সংস্করণ এর দাম ১০,৯৯৯ টাকা এবং ৩জিবি+৬৪জিবি সংস্করণ এর দাম ১২,৪৯৯ টাকা। শিঘ্রই দেশের অথরাইজড মি স্টোর, রিটেইল পার্টনার স্টোরে ফোন এবং মি স্মার্ট ব্যান্ড ৫ পাওয়া যাবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com