শিরোনাম
ভার্চুয়ালি বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করলেন মোস্তাফা জব্বার
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৫:৩৬
ভার্চুয়ালি বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করলেন মোস্তাফা জব্বার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর তেজগাঁও থানাস্থ ডাক অধিদপ্তরের মেইল প্রসেসিং সেন্টারে উন্মোচিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি পূর্ণাঙ্গ ভাস্কর্য। ভাস্কর্যটি সাত ফুট বেদীর ওপর স্থাপিত ১৫ফুট দীর্ঘ।


শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল মাধ্যমে এই ভাস্কর্যটি উন্মোচন করেন ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।


এসময় মন্ত্রী বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আমাদের সাহস, দ্রোহ আর সংগ্রামের প্রেরণার জন্য, মুক্তিযুদ্ধের গৌরব এবং শৌর্যকে অন্তরে লালন করে বঙ্গবন্ধুকে অধ্যয়ন করা জরুরি।


বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশমাতৃকার প্রতি ভক্তি নিয়ে মানুষের সেবায় আত্মনিয়োগ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান মোস্তাফা জব্বার।


মন্ত্রী বলেন, জাতির পিতা প্রথমেই একটি জাতি সত্তা গড়ে তুলেছেন। প্রতিটি ক্ষেত্রে অসীম দূরদর্শিতার মধ্য দিয়ে স্বাধীনতার লড়াইকে এগিয়ে নিয়েছেন।তাঁর পুরো পরিবার প্রত্যেকে প্রত্যেকের দিক থেকে ভূমিকা পালন করেছেন। একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা সংগঠিত হতে পেরেছিলাম। পৃথিবীর অনেক দেশ সফল হতে পারেনি কারণ তাদের একজন বঙ্গবন্ধু নেই বলে।


বঙ্গবন্ধুর ওপর তৈরি করা একশত ডাকটিকেটের এলবাম প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, এই টুকু পড়লেও উপলব্ধি করা যাবে একজন মানুষ কী রণকৌশল নিয়ে একটা জাতি গঠন করতে পেরেছেন।


ডাক ও টেলিযোগাযোগ সচিব নূর-উর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তারা এসময় সংযুক্ত ছিলেন।


ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বলেন, জাতির পিতার প্রতি আমাদের শ্রদ্ধাঞ্জলি প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে। আর এই ভাস্কর্য মহানমুক্তিযুদ্ধে ডাক বিভাগের অবদানকে তুলে ধরবে বলে মত প্রকাশ করেন ডাক অধিদপ্তরের মহাপরিচালক।


এর আগে জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে শেরে বাংলা নগরের ডাক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর নেতৃত্বে ডাক অধিদপ্তরসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীনস্থ সংস্থাসমূহ।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com