শিরোনাম
প্রযুক্তিকে কাজে লাগিয়ে ‘সোনার বাংলা’ গঠনে কাজ করছে সরকার
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৪:১৭
প্রযুক্তিকে কাজে লাগিয়ে ‘সোনার বাংলা’ গঠনে কাজ করছে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়েই বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ গঠনে সরকার কাজ করে যাচ্ছে।


তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন-লালিত ক্ষুধা-দারিদ্রমুক্ত প্রযুক্তি নির্ভর স্বনির্ভর বাংলাদেশ করতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি যোগাচ্ছেন তারই দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। তার নির্দেশনায় বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নপূরণে অর্থনৈতিক মুক্তির জন্য দুর্নীতিমুক্ত দেশগঠনে প্রযুক্তিকে সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।


শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সন্ধানী কেন্দ্রীয় পরিষদের সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালেয়র ট্রান্সফিউশন মেডিসিন বিভাগে স্বেচ্ছায় কনভালেসেন্ট প্লাজমা ডোনেশন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে সন্ধানী কেন্দ্রী পরিষদ সভাপতি তানভির হাসান ইকবাল ছাড়াও উপস্থিত ছিলেন মেডিকেল বিশ্ববিল্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য চিকিৎসকমণ্ডলী এবং সন্ধানীয়ানরা।


পলক বলেন, সমাজ থেকে অনিয়ম, বিশৃঙ্খলা দূর করে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রযুক্তিকে শক্তিশালী হাতিয়ার হিসেবে প্রয়োগ করা হচ্ছে।


তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের ৪৮টি সেবার ডিজিটাল রূপান্তর করছে আইসিটি বিভাগ। সব সেবার ডিজিটাল রূপান্তরে প্রয়োজনীয় সফটওয়্যার উন্নয়নের জন্য ২০ কোটি টাকার একটি বাজেট প্রণয়ন করা হয়েছে। অল্পদিনের মধ্যেই এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com