অনলাইনে
স্টার্টআপদের জন্য মেনটরিং সেশন অনুষ্ঠিত
প্রকাশ : ২৮ জুলাই ২০২০, ১৮:০৫
স্টার্টআপদের জন্য মেনটরিং সেশন অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নবীন উদ্যোক্তাদের জন্য স্টার্টআপ মেনটরিং সেশন আয়োজন করল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)।


মঙ্গলবার (২৮ জুলাই)এই স্টার্টআপ মেনটরিং সেশনের উদ্বোধন করেন প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক। অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা।


‘মার্কেটিং ও সেলস’ শীর্ষক সেশনটিতে মেনটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের গাড়ির অনলাইন সার্ভিস প্লাটফর্ম ‘যান্ত্রিক’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা শুভ আল ফারুক।


পণ্য বা সেবার প্রচারণা, ডিজিটাল প্রমোশন, সেলস বিষয়ে কৌশল, গ্রাহক সেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে স্টার্টআপগণ আলোচনা করেন।


টিচইট, বাইক লক, ডিজিটাল ভাঙ্গাড়িওয়ালা, মনা হেলথসহ আইডিয়া প্রকল্পের প্রায় ১৬ টি স্টার্টআপ এই সেশনটিতে অংশ নেয়।


আয়োজনটি সঞ্চালনা করেন আইডিয়া প্রকল্পের পরামর্শক দেওয়ান আদনান।


এছাড়া, অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন প্রকল্পের সিনিয়র পরামর্শক আর এইচ এম আলাওল কবির, প্রকল্পের কমিউনিকেশনস বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।


প্রধান অতিথির বক্তব্যে আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক বলেন, স্টার্টআপদের জন্য মেন্টরিং খুবই গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতিতে স্টার্টআপদের নিতে হচ্ছে বিশেষ কৌশল। তাই স্টার্টআপদের ব্যবসায়ের ক্ষেত্রে সহোযোগিতা করার লক্ষ্যে নিয়মিতভাবে মেন্টরিং কার্যক্রম চলমান থাকবে।


সৈয়দ মজিবুল হক আরো বলেন, স্টার্টআপদের জন্য মার্কেটিং বিষয়টি বিশেষ গুরুত্বপূর্ণ হলেও অন্যান্য বিষয় যেমন প্রোডাক্ট ডেভেলপমেন্ট, প্রোডাক্ট কোয়ালিটি, ফাইন্যান্স-সহ নানা বিষয় রয়েছে যা কম গুরুত্বপূর্ণ নয়। তাই, অন্যান্য বিষয়গুলোর নিয়েও মেন্টরিং কার্যক্রম গ্রহণ করা হবে বলে তিনি জানান।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা।


তিনি বলেন, শুধু স্টার্টআপ কালচারেই নয় বরং আমাদের দৈনন্দিন জীবনের ক্ষেত্রেও মেন্টরিংয়ের প্রয়োজনীয়তা অনেক। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অনুষঙ্গ যা স্টার্টআপদের ব্যবসায়ের সফলতা ধরে রাখতে ভূমিকা রাখবে। তাই, এ ধরনের মেন্টরিং সেশন আইডিয়া প্রকল্পের মাধ্যমে নিয়মিতভাবে চলমান রাখার চেষ্টা থাকবে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com