শিরোনাম
বিনামূল্যে ৫ হাজার তরুণকে আইসিটি প্রশিক্ষণ দেবে সরকার
প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১৯:৩২
বিনামূল্যে ৫ হাজার তরুণকে আইসিটি  প্রশিক্ষণ দেবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা মহামারির চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বখ্যাত ‘কোরসেরা ট্রেনিং প্লাটফর্ম’ ব্যবহার করে ৫ হাজার তরুণকে প্রযুক্তিতে দক্ষ জনশক্তিতে রূপান্তর করাতে যাচ্ছে সরকার।


এই প্লাটফর্মের ৪ হাজার কোর্সে বিনামূল্যে প্রশিক্ষণ কার্যক্রমটির পৃ্ষ্ঠপোষকতা করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। প্রশিক্ষণ কার্যক্রমে সমন্বয়কের কাজ করছে এলআইসিটি প্রকল্প।


বুধবার (৮ জুলাই) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) এলআইসিটি প্রকল্প আয়োজিত ‘আইসিটি শিল্পের জন্য কোভিড-১৯ পরবর্তী দক্ষতা’ শীর্ষক এক সেমনিার চলাকালে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


প্রতিমন্ত্রী বলেন, করেনা মহামারির কারণে পরিবর্তন ঘটছে দ্রুত গতিতে। এ পরিবর্তনের সাথে খাপ খাইয়ে চলার জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই।


তিনি বলেন, বাংলাদেশ চুতুর্থ বিপ্লবে নেতৃত্ব দেওয়ার জন্য ফ্রন্টিয়ার (অত্যাধুনিক) টেকনোলজিতে দক্ষ মানুষ তৈরি করছে। শেখ হাসিনা ইনস্টিটিউট ফর ফ্রন্টিয়ার টেকনোলজি প্রতিষ্ঠা করছে। এ প্রতিষ্ঠানের কাজই হবে অত্যাধুনিক প্রযুক্তিতে দক্ষ মানুষ তৈরি করা।


তিনি দেশের আইটি পেশাজীবী ও শিক্ষিত তরুণ-তরুণীদের কোরসেরা প্রশিক্ষণে অংশ নিয়ে অত্যাধুনিক প্রযুক্তিসহ অন্যান্য বিষয়ে দক্ষতা অর্জনের আহ্বান জানান।


এলআইসিটি পলিসি এডভাইজার সামি আহমেদ এর সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিসিসি’র নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, কোরসেরার জ্যাক ওডনোহ, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, বাক্কো সভাপতি ওহাহিদুর রহমান শরীফ, উইমেন এন্ড ই-কমার্স ফোরামের সভাপতি নাসিমা আকতার নিশা ।


অনুষ্ঠানে একুশ শতকের দক্ষতার উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন অগমেডিকস এর বাংলাদেশ প্রতিনিধি রাশেদ মুজিব নোমান।


প্রশিক্ষণ নিতে এই লিঙ্কে ক্লিক করে নিবন্ধন করতে হবে।


বিবার্তা/গমেজ



সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com