শিরোনাম
আয়মান সাদিককে হত্যার হুমকির অভিযোগ
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৭:৪১
আয়মান সাদিককে হত্যার হুমকির অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইনে শিক্ষার জনপ্রিয় প্লাটফর্ম টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিককে হত্যার হুমকি দেয়ার অভিযোগ ‍উঠেছে।


বিষয়টি পর্যবেক্ষণ করছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) কর্মকর্তারা।


সিটিটিসির উপকমিশনার গণমাধ্যমকে বলেন, আয়মান সাদিক ও টেন মিনিটস স্কুলকে হুমকি দিয়ে বেশ কিছু ভিডিও তৈরি করা হয়েছে। ভিডিওগুলো দেখে আমরা আয়মানের সঙ্গে যোগাযোগ করেছি। এই ভিডিওগুলো কারা তৈরি করছে এবং কারা ছড়াচ্ছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।


এর আগে রবিবার (৫ জুলাই) বিকেলে আয়মান সাদিক তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি ভিডিওতে বলেছেন, ফেসবুক, ইউটিউব, সব জায়গায় আমাকে মেরে ফেলার জন্য বলা হচ্ছে, টেন মিনিটস স্কুলের অনেককে মেরে ফেলার জন্য বলা হচ্ছে। টেন মিনিটস স্কুলকে বয়কট করার জন্য বলা হচ্ছে।


ওই ভিডিওতে আয়মান সাদিক আরো বলেন, বাইরের দেশে থাকা ভিন্ন বিশ্বাসের টেন মিনিট স্কুলের এক সাবেক কর্মীর সমকামীতা নিয়ে দেয়া পোস্টের কারণে আমাকে এ হুমকি দেয়া হচ্ছে।


আয়মান সাদিক এসময় দুঃখ নিয়ে বলেন, আমি কখনো ভাবিনি আমাকে পাবলিকলি নিজের ধর্মের হিসাব দিতে হবে। হ্যাঁ, আমি মুসলিম। আমাকে বাঁচতে দিন। আমার বাবা-মা কিছুক্ষণ পরপর আমাকে দেখে যাচ্ছে।


টেন মিনিট স্কুলের এক সাবেক কর্মীর ব্যক্তিগত পোস্টের কারণে আমাকে আমার ধর্মের হিসেব দিতে হবে, টেন মিনিট স্কুলকে মানুষ বয়কট করতে বলবে তা আমি কখনো ভাবিনি।


অনিচ্ছাকৃতভাবে ভুলের জন্য ক্ষমাও চেয়েছেনআয়মান সাদিক। তিনি ভিডিওতে বলেন,আমরা এটা করতে চাইনি। অনিচ্ছাকৃতভাবে আমরা ভুল করে ফেলেছি। মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছি। আমরা এর জন্য আন্তরিকভাবে দুঃখিত। ইতোমধ্যেই ওই বিষয়ের সবগুলো ভিডিও ডিলেট করে দিয়েছি।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com