তথ্যবাতায়নকে তথ্যসেবায় রূপান্তর করা হচ্ছে
প্রকাশ : ২৯ জুন ২০২০, ১৩:৫৯
তথ্যবাতায়নকে তথ্যসেবায় রূপান্তর করা হচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের ৩২ হাজার ৯০৬টি তথ্যবাতায়নকে তথ্যসেবায় রূপান্তর করা হচ্ছে। আগামী ২০২১ সালের মধ্যে ২২০০ নতুন ডিজিটাল সেবা তৈরি করা হবে। একইসঙ্গে জাতিসংঘের ই-গভর্নেন্স সূচকে ১১৫তম অবস্থান থেকে ২ডিজিটে নিয়ে আসতে কাজ করছে আইসিটি মন্ত্রণালয়।


সোমবার (২৯ জুন) দেশজুড়ে চলমান তিন দিনের ডিজিটাল মেলা ২০২০ এর ওয়েব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


প্রতিমন্ত্রী বলেন, আমি মাঠপর্যায় থেকে শুরু করে সচিবালয় পর্যন্ত সবাইকে যেকোনো সেবা ডিজাইন করার ক্ষেত্রে এই তিনটি বিষয় নিশ্চিত করবো। এর মাধ্যমে সেবাগ্রহিতা আর ইনলাইনে থাকবেন না অনলাইনে চলে আসবেন।


এক্ষেত্রে ঘরে বসেই সেবাগ্রহিতার পরিচয় যাচাই, সেবার ইন্টার অপারেবলিটি এবং সেবামূল্য প্রদানে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা নিশ্চিত করা বাঞ্চনীয় বলে মন্তব্য করেছেন প্রতিমন্ত্রী।


আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, গোপালগঞ্জ জেলা শাহিদা সুলতানা এবং ময়মনসিংহ জেলাপ্রশাসক মো. মিজানুর রহমান বক্তব্য দেন।


এসময় মংমনসিংহ জেলা প্রশাসক জানান, বিশেষ টুল ব্যবহার করে করোনার ত্রাণ বিতরণের সময় ১০ হাজার ভুয়া ১০ টাকার বিনিময়ে চাল এর জন্য আবেদন চিহ্নিত করতে পেরেছেন তিনি।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com