ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরার ফোন ভিভো ভি১৯
প্রকাশ : ০২ জুন ২০২০, ১৫:৩৭
ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরার ফোন ভিভো ভি১৯
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদ পরবর্তী চমক হিসেবে দেশের স্মার্টফোন বাজারে আসছে ভিভোর নতুন ফোন ভি১৯।


করোনাভাইরাসের প্রকোপের সময়টা কাটছে ঘরেই। আর এই সময়ে ফটোগ্রাফির জন্যে ভি১৯ হতে পারে অন্যরকম অভিজ্ঞতা। কেননা, ছয় ক্যামেরার এই ফোনটিতে প্রথমবারের মতো যুক্ত করা হয়েছে ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরা।


এছাড়াও রয়েছে সুপার নাইট মুড, ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ম্যাক্রো ক্যামেরা, পোজ মাস্টার ও মুভি মোডের মতো ক্যামেরা প্রযুক্তি।


বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর ভি সিরিজের নতুন ফোন ভি১৯। ফোনটি আগামী শনিবার (৪ জুন) থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। ফোনটির মূল্য ধরা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা। পাওয়া যাবে স্লিক সিলভার ও গ্লিম ব্ল্যাক রঙে।


ফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি-যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মাত্র ৩০ মিনিটে ৫৪% পর্যন্ত চার্জ হবে ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারির এই ফোনটি। ফোনটির রেজ্যুলোশন ১০৮০x ২৪০০ পিক্সেল। ডুয়েল আইভিউ প্রযুক্তির ডিসপ্লেটি ৬ দশমিক ৪৪ ইন্ঞির ।


ফোনটির পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ এমপির প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল, ২ এমপির ম্যাক্রো ও ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাটি দিয়ে ১২০ ডিগ্রি পর্যন্ত ল্যান্ডস্ক্যাপ ছবি ধারণ করা যাবে। আর ম্যাক্রো ক্যামেরায় মাত্র ৪ সে.মি দূর থেকেও অতি ক্ষুদ্র বস্তুর স্পষ্ট ছবি তোলা যাবে।


অন্যদিকে সেলফি ক্যামেরাগুলো যথাক্রমে ৩২ ও ৮ এমপির। ৮ এমপির ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সমন্বয়ে গঠিত, তাই ১০৫ ডিগ্রি পর্যন্ত বিশাল সেলফি তুলবে এই ক্যামেরা। এছাড়া সুপার নাইট মুড ফটোগ্রাফি প্রযুক্তির মাধ্যমে অন্ধকারেও স্পষ্ট ও প্রাণবন্ত ছবি তোলা যাবে।


নতুন এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ এআইই এসওসি দ্বারা পরিচালিত। এছাড়াও আছে টাইপ সি রিভার্সেবল ইউএসবি।


ভিভো বাংলাদেশ জানায়, ভি১৯ ফোনটি বাজারে আনার মাধ্যমে ক্যামেরা প্রযুক্তির দিক থেকে ভিভো আরেক ধাপ এগিয়ে গেছে। প্রায় সব ক্যামেরা প্রযুক্তি যুক্ত করা হয়েছে ফোনটিতে। এই ফোনের গ্রাহকরা ছবি তোলার অন্যরকম অভিজ্ঞতা পাবেন।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com