রিয়েলমির ১২ জিবি র‌্যামের ফোন বাজারে
প্রকাশ : ২৭ মে ২০২০, ১৬:৫১
রিয়েলমির ১২ জিবি র‌্যামের ফোন বাজারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একের পর এক অত্যাধুনিক মডেলের বিভিন্ন রেঞ্জের ফোন বাজারে ছাড়ছেবিশ্বের দ্রুততম বর্ধনশীল ব্র্যান্ড রিয়েলমি। এরই ধারাবাহিকতায় সম্প্রতি বাজারে নতুন একটা ফোন আনল প্রতিষ্ঠানটি। মডেল রিয়েলমি এক্স৫০ প্রো প্লেয়ার এডিশন।


এই ফোনে থাকছে ফাইভজি কানেক্টিভিটি। রিয়েলমি এক্স ৫০ প্রোর থেকে তুলনামূলক কম দামে লঞ্চ হয়েছে এক্স ৫০ প্রো প্লেয়ার এডিশিন।


এই ফোনে ৯০ হার্জের ডিসপ্লে থাকছে। সঙ্গে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট। ডলবি অ্যাটমস ও হাই রেজ অডিওসহ এই ফোন লঞ্চ করেছে রিয়েলমি।


অ্যানড্রয়েড টেন অপারেটিং সিস্টেমের উপর এই ফোনে দেয়া হয়েছে রিয়েলমির নিজস্ব ইউজার ইন্টারফেস।


এই ফোনে রয়েছে একটি ৬.৪৪ ইঞ্চির ৯০ হার্জের ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট। ১২ জিবি র‌্যামের ফোনটিতে ১২৮ জিবি স্টোরেজ রয়েছে।


এই ফোনের পেছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা।


সেলফি তোলার জন্য রয়েছে ডুয়াল ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।


নতুন ফোনে ফাইভজি কানেক্টিভিটি ব্যবহার করেছে রিয়েলমি। ফোনের ভিতরে রয়েছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সঙ্গে রয়েছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট।


চীনের বাজারে ফোনটির দাম শুরু ২৬৯৯ ইয়েন থেকে। দুটি রঙে আপাতত চিনে এই ফোন বিক্রি শুরু হবে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com